Friday, August 19, 2022
বাড়িরাজ্যদুর্ঘটনার পর রাস্তা অবরোধ এলাকাবাসীর

দুর্ঘটনার পর রাস্তা অবরোধ এলাকাবাসীর

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৮ জুন : চালকের বেপরোয়া গতির কারণে বিদ্যানগর এলাকায় দুর্ঘটনায় পড়ে এক ম্যাজিক গাড়ি। গুরুতর আহত নয়জন যাত্রী। গাড়িটি বিদ্যানগর এলাকায় আসতেই অতিরিক্ত গতির কারণে দুর্ঘটনা পড়ে। স্থানীয়রা দমকল কর্মীদের খবর দিলে, ঘটনাস্থলে ছুটে আসে দমকলকর্মীরা। দমকলকর্মীরা আহতদের  ঊনকোটি জেলা হাসপাতালে  নিয়ে যায়।

এলাকাবাসীর অভিযোগ অতিরিক্ত গতিতে যান চলাচলের ফলে এই ধরনের দুর্ঘটনা ঘটছে। পুলিশ এবং ট্রাফিকের কোন ধরনের ব্যবস্থাপনার না থাকায় প্রাণহানির ঘটনাও ঘটতে পারে। আরো জানায়  কৈলাসহর-কুমারঘাট ও বিকল্প জাতীয় সড়ক ২০৮ এ নির্মান কাজ চলার কারনে ছোট মাঝারি ও বড় সব ধরনের যানবাহন বিদ্যানগর গ্রামীণ সড়ককে ব্যবহার করছে বিগত কয়েক মাস ধরে। মাত্রাতিরিক্ত যানবাহন চলাচলের কারণে এই রাস্তা প্রচন্ড ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। রাস্তা একদিকে যেমন মেরামত করার কোন উদ্যোগ নেওয়া হচ্ছে না দপ্তর এর পক্ষ থেকে তেমনি অতিরিক্ত যানবাহন চলাচল নিয়ন্ত্রণ এর জন্য ট্রাফিক দপ্তর কিংবা পুলিশ প্রশাসন থেকেও কোনো ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না।

সব ধরনের যানবাহন এই গ্রামীণ সড়ক দিয়ে চলাচলের কারণে প্রায়ই সেই রাস্তা বন্ধ হয়ে যাচ্ছে। ছোট বড় দুর্ঘটনা নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। গ্রামীণ এলাকার বাসিন্দারা বাড়ি থেকে বের হয়ে চলাচল করতে পারছেন না। অবৈজ্ঞানিক ভাবে জাতীয় সড়ক নির্মাণ কাজ চলার ফলে বর্ষার মরসুমে সম্পূর্ণরূপে চলাচল অনুপযুক্ত হয়ে পড়ায় বিদ্যানগরের এই গ্রামীণ সড়কের উপর অত্যধিক চাপ পড়ছে যানবাহনের। এক ঘন্টা চলে পথ অবরোধ। পরবর্তী সময় প্রশাসনিক আধিকারিকদের কাছ থেকে আশ্বাস পেয়ে বিদ্যানগর এলাকার মানুষ অবরোধ প্রত্যাহার করে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য