Wednesday, June 29, 2022
বাড়িরাজ্যকৃষক দরদি সরকার পূর্বতন সরকার কৃষকদের জন্য কিছুই করেনি : বিপ্লব কুমার...

কৃষক দরদি সরকার পূর্বতন সরকার কৃষকদের জন্য কিছুই করেনি : বিপ্লব কুমার দেব

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৩ মে : সোমবার অমরপুর সফরে যান রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। অমরপুরের আনন্দধারা প্রেক্ষাগৃহে এইদিন অমরপুর ব্লকের প্রধানমন্ত্রী আবাস যোজনা ও প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি প্রকল্পের সুবিধাভোগীদের সাথে মত বিনিময় সভায় মিলিত হন তিনি। এইদিনের মত বিনিময় সভায় আলোচনা করতে গিয়ে বিপ্লব কুমার দেব বলেন রাজ্যের বড় মাত্রায় কৃষক কৃষক সম্মান নিধি প্রকল্পের সুবিধা পাচ্ছে।

তার জন্য কাউকে কোন কমিশন দিতে হয়নি। পূর্বতন সরকার নিজেদেরকে কৃষক দরদি সরকার হিসাবে পরিচয় দিলেও কৃষকদের জন্য কিছুই করেনি। আসল ক্ষেত মজুরের সরকার নরেন্দ্র মোদীর নেতৃত্বে ২০১৮ সালে প্রতিষ্ঠা হয়েছে। তার করনে কৃষকরা কিষাণ সম্মান নিধি প্রকল্পে বছরে ৬ হাজার টাকা করে পাচ্ছে। বিপ্লব কুমার দেব আরও বলেন মুখ্যমন্ত্রী থাকা কালিন সময় তিনি অনেক কিছু করার চেষ্টা করেছেন। ভবিষ্যৎ নির্মাণের রাস্তা তৈরি করেছেন। সেই রাস্তা ছেড়ে তিনি কোথাও যাবেন না। রাজ্যের জনগণের সাথেই থাকবেন তিনি। রাজ্যের জনগণকে নিয়েই ২০২৩ সালের নির্বাচনে লড়াই করবেন। তিনি এইদিন আশা ব্যক্ত করেন ২০২৩ সালের নির্বাচনে ফের একবার সবকা সাথ, সবকা বিকাশ, সবকা বিশ্বাসের সরকার প্রতিষ্ঠা হবে। পূর্বতন সরকারের সময় ত্রিপুরা রাজ্যকে অন্ধকারের দিকে ঠেলে দেওয়া হয়েছিল। বর্তমানে ত্রিপুরা রাজ্যের মানুষ বি করেন বিপ্লব কুমার দেব। তিনি আরও বলেন  অমরপুরে ছবিমুড়া আগেও ছিল।

 কিআলোর দিশাতে চলছে। মানুষের মনে আসার আলো জেগেছে। মানুষের মধ্যে বিশ্বাস তৈরি হয়েছে বলে দান্তু কেউই ছবি মুড়াকে চিনত না। বর্তমানে বহিঃরাজ্য থেকে পর্যটক আসছে ছবিমুড়ায়। রাজ্যের গরিব অংশের পরিবারের অভিভাবকরা কোন দিন ভাবতেও পারেনি তাদের সন্তান সিবিএসই পরিচালিত বিদ্যালয়ে পড়ালেখা করতে পারবে। কিন্তু বর্তমান সরকার প্রতিষ্ঠার পর এক সাথে ১০০ বিদ্যালয়কে সিবিএসসি পরিচালিত বিদ্যালয়ে পরিণত করা হয়েছে। যেখানে অন্তিম পরিবারের ছেলে মেয়েরা পড়ালেখা করতে পারবে। এইদিনের মত বিনিময়  সভায় রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব ছাড়াও উপস্থিত ছিলেন কৃষি, পর্যটন ও পরিবহন দপ্তরের মন্ত্রী প্রনজিত সিংহ রায়, অমরপুরের বিধায়ক রঞ্জিত দাস, পঞ্চায়েত সমিতির চেয়ারপার্সন সহ অন্যান্যরা। প্রধানমন্ত্রী আবাস যোজনা ও প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি প্রকল্পের সুবিধাভোগীদের পাশাপাশি এইদিনের সভায় এলাকার সাধারন মানুষের উপস্থিতিও ছিল লক্ষ্যনীয়।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য