Wednesday, June 29, 2022
বাড়িরাজ্যপ্রয়াত প্রধানমন্ত্রীর ৩২ তম মৃত্যুবার্ষিকী উদযাপন, অনুষ্ঠিত হয় রক্তদান শিবির

প্রয়াত প্রধানমন্ত্রীর ৩২ তম মৃত্যুবার্ষিকী উদযাপন, অনুষ্ঠিত হয় রক্তদান শিবির

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২১ মে : শনিবার প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর ৩২ তম মৃত্যুবার্ষিকী পালন করল প্রদেশ কংগ্রেস। এদিন প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। পরবর্তী সময় জাতীয় সংগীত পরিবেশন করা হয়। উপস্থিত প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিৎ সিনহা, প্রাক্তন বিধায়ক সুদীপ রায় বর্মন, আশীষ কুমার সাহা সহ কংগ্রেসের অন্যান্য সংগঠনের নেতৃত্ব।

 প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিৎ সিনহা জানান আজকে সারা দেশের সাথে ত্রিপুরায় প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে শহিদ দিবস হিসেবে পালন করা হয়। রাজীব গান্ধী দেশে শিক্ষা সহ বিভিন্ন ক্ষেত্রে উন্নয়নের দিশা দেখিয়েছিলেন। তাই দেশবাসী আগামী দিনেও রাজীব গান্ধীর মৃত্যুবার্ষিকী পালন করবে বলে আশা ব্যক্ত করেন বীরজিৎ সিনহা। ভারতের অখন্ডকে রক্ষা করতে তৎকালীন সময়ে প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধী বড় ভূমিকা গ্রহণ করেছিলেন। এবং তৎকালীন সময়ে ত্রিপুরা, অসম, মিজুরাম রাজ্যের শান্তি ফিরিয়ে আনতে বড় ভূমিকা পালন করেছিলেন রাজীব গান্ধী। শুধু তিনি দেশের শান্তি রক্ষায় দূত হিসেবে কাজ করেন নি। গোটা বিশ্বের শান্তির দূত হিসেবে কাজ করেছেন বলে জানান বীরজিৎ সিনহা।

এদিকে মডার্ন ইন্ডিয়া রূপকার তথা প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে সদর জেলা কংগ্রেসের পক্ষ থেকে রক্তদান শিবির অনুষ্ঠিত হয় প্রদেশ কংগ্রেস ভবনে। প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর প্রতি শ্রদ্ধা জানানো হয় সামাজিক কর্মসূচির মধ্য দিয়ে। এ ধরনের রক্তদান শিবির অত্যন্ত প্রশংসনীয়। কারণ রাজ্যে রক্তের সংকট রয়েছে। তাই এধরনের রক্তদান শিবিরে সকলকে এগিয়ে আসার জন্য আহ্বান জানান সুদীপ রায় বর্মন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য