Sunday, September 8, 2024
বাড়িরাজ্যফের মানবিক সাংসদ বিপ্লব কুমার দেব

ফের মানবিক সাংসদ বিপ্লব কুমার দেব

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩১ মে : শুধুই যে রাজনীতি নয় মানবিকতাও মানুষের জীবনের অপরিচ্ছেধ্য অংশ তারই প্রমান রাখলেন রাজ্যসভার সাংসদ তথা পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনের বিজেপি প্রার্থী  বিপ্লব কুমার দেব। জনতার মাঝে নিজেকে প্রতিষ্ঠিত কর‍তে তার এই কাজ আগামী দিনে নিসন্দেহে সুফল দেখাবে।

 দু বছর বয়সী শিশু খেলতে খেলতে আচমকাই গরম কড়াইয়ে পড়ে গিয়েছিল। তাতে তার মুখমণ্ডল সহ শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায়। ওই শিশুর পরিবারের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন সাংসদ বিপ্লব কুমার দেব। বিপ্লব কুমার দেবের মানবিক সহায়তায় বর্তমানে শিশুটি সম্পূর্ণ সুস্থ। প্রসঙ্গত, গত সাত এপ্রিল রাজনগর বিধানসভার রাধানগর গ্রাম পঞ্চায়েতের মধ্যম কৃষ্ণপুরের বাসিন্দা দিনমজুর অর্জুন ত্রিপুরার দুই বছরের বাচ্চাটি খেলতে খেলতে আচমকাই গরম কড়াইয়ে পড়ে যায়। এতে তার মুখমণ্ডল সহ শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায়। বাবা দিনমজুরি করে কোনোক্রমে পাঁচজনের সংসার প্রতিপালন করেন। বিষয়টি ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা রাজ্য সভার সাংসদ বিপ্লব কুমার দেবের নজরে আসতেই তৎক্ষণাৎ তার অফিস থেকে শান্তিরবাজার জেলা হাসপাতালে প্রতিনিধি পাঠান। ঔই শিশুর পরিবারের হাতে ৫০ হাজার টাকা তুলে দেন। এতে শিশুটির চিকিৎসা হয়।

বিপ্লব কুমার দেবের মানবিক সহায়তায় বর্তমানে শিশুটি সম্পূর্ণ সুস্থ। স্বাভাবিক ছন্দে খেলাধুলার আনন্দে মেতেছে সে। শিশু বিপ্লব ত্রিপুরার চিকিৎসার পর, অবশিষ্ট টাকা দিয়ে নিজস্ব জমিতে তাকে পাশে নিয়েই, গ্রামের অন্যদের সাথে মিলে রাবার গাছের চারা রোপন করলেন বৃহস্পতিবার। বিপ্লব কুমার দেবের এই সহায়তার অর্থে লাগানো এই গাছ গুলি আগামী দিনে শিশুটির ভবিষ্যতে যেন কাজে লাগে তার জন্যই এই উদ্যোগ বলে জানায় শিশুর পিতা অর্জুন ত্রিপুরা l কিছুদিন আগেও পথ দুর্ঘটনায় পা হারানো এক ব্যক্তির কৃত্রিম পায়ের ব্যবস্থা করে দিয়েছিলেন সাংসদ বিপ্লব কুমার দেব। প্রতিনিয়ত বিভিন্ন সামাজিক এবং মানবিক কাজের মাধ্যমে মানুষের পাশে থাকার একের পর এক দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন তিনি। তাঁর এই সহায়তায় আশার আলো পেল পরিবারটি।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য