Sunday, June 23, 2024
বাড়িরাজ্যসাই কম্পিউটারের বিরুদ্ধে পথ অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করল ইছবপুর এলাকার প্রমিলা...

সাই কম্পিউটারের বিরুদ্ধে পথ অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করল ইছবপুর এলাকার প্রমিলা বাহিনী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩১ মে : শুক্রবার দুপুর কৈলাসহর ইছবপুর গ্রাম পঞ্চায়েতের সমস্ত মহিলারা একত্রিত হয়ে গ্রাম থেকে শহরে এসে শহরের সাই কম্পিউটার সংস্থার অফিস ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন শুরু করে। বিক্ষোভ প্রদর্শন চলাকালীন বিক্ষোভরত মহিলারা জানান, বিগত ছয় দিন ধরে গোটা ইছবপুর গ্রাম পঞ্চায়েতে বিদ্যুৎ নেই। ছয়দিন ধরে ইছবপুর গ্রাম পঞ্চায়েতের প্রায় পাঁচশো পরিবার বিদ্যুৎহীন হয়ে রয়েছেন। যার ফলে গোটা ইছবপুর গ্রাম পঞ্চায়েতে ছয়দিন ধরে পানীয় জলের তীব্র হাহাকার শুরু হয়েছে।

গ্রামে বিদ্যুৎ নেই, বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করার জন্য ছয়দিন ধরে গ্রামের মানুষ সাই কম্পিউটার সংস্থার অফিসে ফোন করলেও কেউ ফোন রিসিভ করে না বলে মহিলাদের অভিযোগ। গ্রামবাসীরা অফিসে এসে লিখিত ভাবে অভিযোগ করে যাবার পরেও সাই কম্পিউটার সংস্থার পক্ষ থেকে ইছবপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করে দেয় নি। এমনকি সাই কম্পিউটার সংস্থার পক্ষ থেকে সংস্থার কর্মীরা ছয়দিনের মধ্যে একদিনের জন্যও ইছবপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় যায় নি বলেও মহিলারা অভিযোগ করেন। ইছবপুর গ্রাম পঞ্চায়েতের মহিলারা দুপুর বারোটা থেকে সাই কম্পিউটার সংস্থার অফিসে ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করার সময় সাই কম্পিউটার সংস্থার এক কর্মী বিক্ষোভরত মহিলাদের সাথে দুর্ব্যবহার করায় মহিলারা আরও উত্তেজিত হয়ে গিয়ে অফিস ঘেরাও প্রত্যাহার করে মহিলারা কৈলাসহরের মূল শহরের সেন্ট্রাল রোড অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন শুরু করে। সড়ক অবরোধের দুপাশে প্রচুর গাড়ি আটকে পড়ে।

রাস্তা অবরোধের খবর পেয়ে কৈলাসহর থানা থেকে প্রচুর পুলিশ, টি.এস.আর এবং সি.আর.পি.এফ অবরোধস্থলে আসে। দুপুর একটা থেকে সেন্ট্রাল রোড অবরোধ শুরু হলেও বিকেল তিনটা নাগাদ অবরোধস্থলে আসেন কৈলাসহরের অতিরিক্ত মহকুমাশাসক নব কুমার জমাতিয়া। অতিরিক্ত মহকুমাশাসক অবরোধস্থলে এসে অবরোধকারীদের সাথে দীর্ঘক্ষন আলোচনা করে অবরোধস্থলে সাই কম্পিউটার সংস্থার আধিকারিকদের আনেন। এরপর সাই কম্পিউটার সংস্থার আধিকারিকরা উপস্থিত কৈলাসহরের অতিরিক্ত মহকুমাশাসক নব কুমার জমাতিয়া এবং অবরোধকারী মহিলাদের জানান যে, আজ রাতের মধ্যেই গ্রামে বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করে দেওয়া হবে। এই আশ্বাস পাবার পর বিকাল চারটার নাগাদ ইছবপুর গ্রাম পঞ্চায়েতের মহিলারা সেন্ট্রাল রোড অবরোধ প্রত্যাহার করে নেন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য