Wednesday, June 12, 2024
বাড়িরাজ্যগুলিকান্ডের ঘটনায়  ঝাড়খন্ড থেকে গ্রেপ্তার আকাশ কর

গুলিকান্ডের ঘটনায়  ঝাড়খন্ড থেকে গ্রেপ্তার আকাশ কর

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৯ মে : গত ৩০ এপ্রিল রাজধানীর শালবাগান স্থিত হাতিপাড়া এলাকায় চাঞ্চল্যকর গুলিকান্ডের ঘটনায় অন্যতম মূল অভিযুক্ত আকাশ করকে আটক করেছে পুলিশ। তাকে আটক করা হয়েছে ঝাড়খণ্ড থেকে। ধৃত আকাশ করকে রাজ্যে নিয়ে আসতে বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় ত্রিপুরা পুলিশের একটি টিম রওনা হয়েছেন ঝাড়খণ্ডের উদ্দেশ্যে। যতদূর জানা যায় অভিযুক্ত আকাশ কর এই ঘটনার প্রধান ভিলেন ছিলেন।

ঘটনার তদন্তে নেমে রাজ্য পুলিশের একটি টিম আগে থেকেই ত্রিপুরা রাজ্যের বাইরে অবস্থান করছিলেন। অভিযুক্ত আকাশকে বৃহস্পতিবার আটক করে ত্রিপুরা রাজ্যে তদন্তকারী পুলিশ আধিকারিকদের খবর দেয়। খবর পেয়ে সন্ধ্যা সাতটার বিমানে ঝাড়খণ্ডের উদ্দেশ্যে রওনা হয়েছেন তদন্তকারী টিম। পুলিশ সূত্রে জানা যায় তার বাড়িও উষা বাজার ভারতরত্ন সংঘ ক্লাবের পাশে। দীর্ঘদিন ধরে সে নিগোশিয়েশন মাফিয়া হিসেবে পরিচিত ছিল। ভারতরত্ন সংঘ ক্লাবের সম্পাদক দূর্গা প্রসন্ন দেব ওরফে ভিকি হত্যাকাণ্ডের পর থেকে সে পলাতক ছিল অর্থাৎ গা ঢাকা গিয়েছিল। ধৃতদের জিজ্ঞাসাবাদে এবং সিসি ক্যামেরার মাধ্যমে তদন্তে আকাশের নাম পুলিশের হাতে উঠে আসে। পুলিশ ধৃতদের জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য এবং মোবাইল নাম্বার ট্র্যাকিং -এর মাধ্যমে ‌ ঝাড়খন্ড থেকে আকাশ করকে গ্রেফতার করেছে।

 পুলিশ শুক্রবার ট্রানজিট রিমান্ডে তাকে আগরতলা নিয়ে আসতে পারে। পুলিশের সূত্রের দাবি খুনের পর সিসি ক্যামেরার অস্পষ্ট ফুটেছে খুনি হিসেবে যে তিনজনকে দেখা গেছে তার মধ্যেই আকাশ কর। আকাশ কর আগেও একটি গুলিকান্ডে অভিযুক্ত ছিল বলে পুলিশের সূত্রের দাবি। অপরদিকে গতকাল রাতে এই খুনের মামলায় আগরতলা হিন্দু স্কুলের পাশ থেকে পুলিশ সানি সাহা নামে এক যুবককে আটক করেছিল। আরো জানা গেছে ধৃত আকাশকে রাজ্যে নিয়ে এসে সরাসরি আদালতে তোলার বন্দোবস্ত করছে পুলিশ। পুলিশ রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদের পর পুলিশ মুখ খুলবে বলে জানা গেছে। পুলিশের ধারণা খুব দ্রুত পিস্তল উদ্ধার করতে সম্ভব হবে। তবে এই ঘটনা নিয়ে পুলিশ সমস্ত ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। এখন পর্যন্ত পুলিশের জালে চারজন উঠেছে। এই ঘটনার শ্যুটার কে ছিল তা জানা যাবে পুলিশ মুখ খোলার পর।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য