Wednesday, May 29, 2024
বাড়িরাজ্যআদা কেলেঙ্কারির সাথে যুক্ত থাকায় জিতেন্দ্র চৌধুরীকে দিল্লি বিদায় করেছিলেন মানিক সরকার...

আদা কেলেঙ্কারির সাথে যুক্ত থাকায় জিতেন্দ্র চৌধুরীকে দিল্লি বিদায় করেছিলেন মানিক সরকার : বিপ্লব

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১২ এপ্রিল : জিতেন্দ্র চৌধুরী চেয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী হতে। কিন্তু আদা কেলেঙ্কারির সাথে যুক্ত থাকায় সাংসদ করে জিতেন্দ্র চৌধুরীকে দিল্লিতে বিদায় করেছিলেন ত্রিপুরা রাজ্যের তৎকালীন মুখ্যমন্ত্রী মানিক সরকার। ধনপুরে বিজেপির নির্বাচনী জনসভায় এই কথা বলেন পশ্চিম আসনের বিজেপি প্রার্থী বিপ্লব কুমার দেব। ধনপুর বিধানসভা কেন্দ্রের অন্তর্গত দক্ষিণ তৈবান্দালের শুকনাছড়া এলাকায় শুক্রবার পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনের বিজেপি প্রার্থী বিপ্লব কুমার দেব-এর সমর্থনে এক জনসভার আয়োজন করা হয়।

এইদিনের জনসভায় প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনের বিজেপি প্রার্থী বিপ্লব কুমার দেব ও কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক। বিপ্লব কুমার দেব কমিউনিস্টদের বিরুদ্ধে আঙ্গুল তুলে বলেন তারা বিগত ২৫ বছর বলেছে ত্রিপুরাতে নাকি স্বর্ণযুগ চলছে, ২০১৫ সালে রাজ্যে এসে দেখা গেল শুধুমাত্র কমিউনিস্টদের স্বর্ণযুগ চলছে। ত্রিপুরার মানুষের স্বর্ণযুগ আসে নি। কিন্তু দীর্ঘ সময় ত্রিপুরার মুখ্যমন্ত্রী দুনিয়ার সবচেয়ে গরিব মুখ্যমন্ত্রী বলে মিথ্যা কথা বলেছেন। এবং এই বিধানসভায় কেন্দ্র থেকেও তিনি বিধায়ক হতেন, পরে আবার তিনি মুখ্যমন্ত্রী হতেন, তিনি হলেন মানিক সরকার! বর্তমানে এই মানিক সরকার হাত মিলিয়েছেন কংগ্রেসের সাথে। এবং অভিযোগ তুলছেন ত্রিপুরাতে নাকি অভাবে তাড়নায় সন্তান বিক্রি করছে। এর কোন প্রমাণ দেখাতে পারলে রাজনীতির ছেড়ে দেবে বললেন বিপ্লব কুমার দেব। জনসভায় বক্তব্য দিতে গিয়ে বিপ্লব কুমার দেব এইদিন সিপিআইএম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরীর আরো তীব্র সমালোচনা করেন। অপরদিকে বক্তব্য রাখতে গিয়ে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক বলেন বিরোধীদের কাছে কোন রিপোর্ট কার্ড নেই। বিরোধীরা হাওয়াবাজিতে কথা বলছে।

২০১৯ সালের লোকসভা নির্বাচনে রিপোর্ট কার্ড হাতে নিয়ে মানুষের সামনে উপস্থিত হয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফলে মানুষ বিজেপিকে ভোট দিয়েছে। বিজেপি হাওয়াবাজিতে কথা বলে না। প্রতিমা ভৌমিক এইদিন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের সমালোচনা করতে গিয়ে বলেন দীর্ঘ ২০ বছর ধনপুর থেকে নির্বাচিত হয়ে মুখ্যমন্ত্রী হয়েছেন মানিক সরকার। কিন্তু বিধানসভা এলাকায় পানীয় জলের ব্যবস্থা করা হয়নি। বিজেপি সরকার প্রতিষ্ঠা হওয়ার পর ধনপুর বিধানসভা এলাকায় পানীয় জলের ব্যবস্থা করা হয়েছে। এইদিনের জনসভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিধায়ক বিন্দু দেবনাথ, বিধায়ক জিতেন্দ্র মজুমদার, এমডিসি পদ্মলোষণ ত্রিপুরা সহ অন্যান্যরা। জনসভায় এইদিন বিজেপি কর্মী সমর্থকদের পাশাপাশি জনজাতিদের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য