Sunday, April 14, 2024
বাড়িরাজ্যডুম্বুর জলাশয়ে নিখোঁজ চার জেলের মধ্যে উদ্ধার তিনজনের মৃতদেহ

ডুম্বুর জলাশয়ে নিখোঁজ চার জেলের মধ্যে উদ্ধার তিনজনের মৃতদেহ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৪ মার্চ : শনিবার গন্ডাছড়া মহকুমা দাউছাড়ার সদানন্দ পাড়ায় ডুম্বুর জলাশয়ে মাছ ধরতে গিয়ে নিখোঁজ হয়ে যাওয়া চারজন জেলের মধ্যে উদ্ধার তিনজনের মৃতদেহ। বাকি একজনের মৃতদেহ উদ্ধারের কাজ চলছে বলে জানা যায় প্রশাসনের কাছ থেকে। ঘটনার বিবরণে জানা যায়, শনিবার দুপুরে চারজন জেলে ডুম্বুর জলাশয়ে মাছ ধরতে যায়।

 রাতের বেলা দশটার নাগাদ বিধ্বংসী ঝড় আসে। তখন নিজেদের রক্ষা করতে তারা আশ্রয় নেয় সেখানে জেলেদের জন্য তৈরি করা কারচাল ঘরে। কিন্তু বিধ্বংসী ঝড়ে সেই ঘর ভেঙে জলাশয়ে পড়ে যায়। তারপর থেকে নিখোঁজ চারজন জেলে। রবিবার সকাল থেকে উদ্ধারের কাজে হাত লাগায় প্রশাসন এবং স্থানীয়রা। যুদ্ধকালীন তৎপরতার মধ্য দিয়ে উদ্ধার হয় হরি দাস(৪৫), প্রদীপ দাস(৪৬), জ্যোতিষ মল্লিক(৫০) নামে তিন জেলের দেহ। বাকি সঞ্জিত নন্দী(৫০) -কে উদ্ধারের জন্য চেষ্টা চলছে। তাদের সকলের বাড়ি এম আর দাসপাড়ায়।

 নিহত ও নিখোঁজ সকলের পরিবার ঘটনাস্থলে এসে কান্নায় ভেঙে পড়ে। প্রশাসনের পক্ষ থেকে মৃতদেহ তিনটি পাঠানো হয় হাসপাতালে মর্গে। মৃতদেহ ময়না তদন্তের পর পরিবারের হাতে তুলে দেওয়া হবে বলে জানা যায়। তবে প্রশাসনিক অসাবধানতার কারণে এ ধরনের ঘটনা সংগঠিত হয়েছে বলে অনেকে মনে করছে। কারণ প্রশাসনের পক্ষ থেকে যদি সেখানে মজবুত ঘর স্থাপন করা হতো এবং ঝড় বৃষ্টির সময় সেখানে মাছ শিকার করা বন্ধ রাখা হতো তাহলে হয়তো আজ এই ঘটনার সাক্ষী হতো না স্থানীয়রা। গোটা ঘটনাটি অসাবধানতার কারণে হয়েছে বলে মনে করছে সকলে। ঘটনায় শোকের ছায়া নেমে আসে এলাকায়। এদিকে রবিবার সন্ধ্যা পর্যন্ত সনজিৎ নন্দিকে উদ্ধার করা সম্ভব না হওয়ায় ঘটনাস্থলে পৌঁছায় এন ডি আর এফ -এর একটি টিম সহ ধলাই জেলার পুলিশ সুপার অভিনাশ রায় এবং জেলা শাসক। এবং উদ্ধারের কাজে আরও বেশি গতি আনা হয়।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য