Sunday, April 21, 2024
বাড়িরাজ্যনিম্নমানের রাস্তার কাজের অভিযোগ তুলে ব্যাপক ক্ষোভ

নিম্নমানের রাস্তার কাজের অভিযোগ তুলে ব্যাপক ক্ষোভ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৮ ফেব্রুয়ারি : বিধায়িকার আশ্বাসের পরেও নিম্নমানের রাস্তার কাজ চলছে মধুপুর থেকে হরিহরদুলা রাধানগর এলাকায়। দপ্তরের উদাসীনতায় ক্ষোভ সৃষ্টি হয়েছে এলাকাবাসীর মধ্যে। ঘটনার বিবরণে জানা যায়, দীর্ঘ ৩৫ বছর পর মধুপুর থেকে হরিহরদুলা রাধানগর যে রাস্তাটি সংস্কারের উদ্যোগ নেওয়া হয়েছে তাতে দুর্নীতি হয়েছে।

বিশালগড় পূর্তদপ্তরের পক্ষ থেকে দায়িত্ব দেওয়া ঠিকাদারের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না। এলাকার জনগণের অভিযোগ কাজের শুরু থেকেই নিম্নমানের কাজ করে আসছে ঠিকাদারের অধীনে থাকা শ্রমিকরা। যার পরিপ্রেক্ষিতে এলাকার জনগণ প্রথমে রাস্তাটির কাজ বন্ধ করে দেয়। পরবর্তী সময়ে উচ্চপদস্থ আধিকারিক থেকে এলাকার বিধায়িকা এসে জনগণের সঙ্গে কথা বলে আশ্বাস দেন কাজ সঠিকভাবে করা হবে। কিন্তু তারপরও চলছে নিম্নমানের কাজ।

এলাকার জনগণের অভিযোগ দীর্ঘ ৩৫ বছর আগে সেই রাস্তাটি মেরামত করা হয়েছিল, কিন্তু তারপর আর সেই রাস্তার মধ্যে কাজ করা হয়নি। যার পরিপ্রেক্ষিতে এলাকার জনগণকে দীর্ঘদিন যাবৎ দুর্ভোগ পোহাতে হয়েছে। পরে বর্তমান বিজেপি সরকার দ্বিতীয়বারের মতো ক্ষমতায় আসার পর সেই রাস্তাটির জন্য বরাদ্দ করা হয় পাঁচ কোটি টাকা। মধুপুর থেকে হরিহরলা রাস্তাটির দূরত্ব রয়েছে ৬.৩ কিলোমিটার। জানা যায় রাস্তাটি সম্পন্ন ১২ ফুট করে নিয়ে যাওয়ার কথা রয়েছে।

এবং রাস্তা নির্মাণে বড় পাথর তিন ইঞ্চি এবং ছোট পাথর ২ ইঞ্চি দেওয়ার কথা থাকলেও ৯ থেকে ১০ ফুট রাস্তাটি করছে। এদিকে বুধবার সাংবাদিকদের ক্যামেরার সামনে এলাকার জনগণ অভিযোগ করেন পুরোপুরি নিম্নমানের কাজ করে যাচ্ছে ঠিকাদার। যদি সঠিকভাবে কাজ না করা হয় পরবর্তী সময়ে আবার রাস্তা বন্ধ করে দেওয়া হবে বলে জানান তিনি। এদিকে এক আধিকারিকের সাথে কথা বললে তিনি অভিযোগ  অস্বীকার করেন। এবং তিনি বলেন পি ডব্লিউ ডি অফিসে গিয়ে খোঁজ নিয়ে রাস্তা সম্পর্কে জানতে পারে। তিনি দপ্তরের নির্দেশ অনুযায়ী কাজ করে চলেছেন। এখন দেখার বিষয় নিম্নমানের কাজের যে অভিযোগ উঠেছে তা কতটা তদারকি হয়।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য