Sunday, September 8, 2024
বাড়িরাজ্যগাড়ি সহ পাঁচ বস্তা চিনি আটক

গাড়ি সহ পাঁচ বস্তা চিনি আটক

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৮ জানুয়ারি :  অবৈধভাবে ভারত – বাংলাদেশের আন্তর্জাতিক সীমান্ত দিয়ে চিনি পাচার করার উদ্দেশ্যে নিয়ে যাবার সময় গাড়ি সহ পাঁচ বস্তা চিনি আটক। পরে মহিলারা পুলিশকে ঘেরাও করে বিক্ষোভ দেখালেও শেষ পর্যন্ত পুলিশ গাড়ি সহ চিনি থানায় নিয়ে আসে। জানা যায়, কৈলাসহর মহকুমার ইরানি থানার অধীনে থাকা ভারত বাংলাদেশের আন্তর্জাতিক সীমান্ত লাগোয়া লাটিয়াপুড়া গ্রামে এই ঘটনাটি ঘটেছে।

 এবং ইরানি থানায় এই বিষয়ে ইরানি থানার পুলিশ সুয়ো মোটো মামলাও নিয়েছে পাচারকারীদের বিরুদ্ধে। এই ঘটনায় সংশ্লিষ্ট এলাকায় তীব্র উত্তেজনা বিরাজ করছে। পুলিশ জানায়, বুধবার সন্ধ্যার সময় ইরানি থানার পুলিশ লাটিয়াপুড়া গ্রামের সুইস গেইট এলাকায় ভেহিক্যাল চেকিংএ ব্যস্ত ছিলো। ভেহিক্যাল চেকিং-এর সময় TR 02 C 2416  নম্বরের একটি অটো টিলাবাজার এলাকা থেকে লাটিয়াপুড়া গ্রামে রওয়ানা হয়েছিল। অটোটি সুইস গেইট এলাকায় আসা মাত্রই পুলিশ দাঁড়াতে বলে সাথেই গাড়ি চালক অটোর গতি আরও বাড়িয়ে চলে যায়। এতে পুলিশের সন্দেহ হয়। সাথে সাথেই পুলিশ অটো গাড়িটির পিছু ধাওয়া করে। পুলিশের পিছু ধাওয়া দেখে অটোর চালক অটোটিকে ভারত বাংলাদেশের আন্তর্জাতিক সীমান্তের কাছে রেখে দিয়ে পালিয়ে যায়। পুলিশ ভারত বাংলাদেশের আন্তর্জাতিক সীমান্তের পাশ থেকে গাড়ি সহ গাড়ির ভিতরে থাকা ৫ বস্তা চিনি সিজ করে থানায় নিয়ে আসার জন্য প্রস্তুতি নেয়। তখন কিছু পাচারকারীরা গ্রামের মহিলাদের দিয়ে পুলিশকে ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন শুরু করে। এবং মহিলারা ৫ বস্তা চিনি সহ অটো গাড়িটি বিনাশর্তে মহিলাদের কাছে তোলে দেওয়ার দাবি করে।

বিক্ষোভ প্রদর্শনকারী মহিলাদের পিছনে পাচারকারীরা নেতৃত্ব দেয়। পরে ঘটনাস্থলে টি.এস.আর বাহিনী আসার পর বিক্ষোভকারীরা বিক্ষোভ প্রত্যাহার করে নেয় । পুলিশ ৫ বস্তা চিনি সহ গাড়ি সহ গাড়িটিকে ইরানি থানায় নিয়ে আসে। গতকাল রাতেই লাটিয়াপুড়া গ্রামে কয়েকজন পাচারকারীকে গ্রেফতার করার জন্য পাচারকারীদের বাড়িতে গিয়ে তল্লাশি চালালেও পুলিশের আঁচ পেয়ে পাচারকারীরা বাড়ি থেকে পালিয়ে যায়।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য