Tuesday, May 28, 2024
বাড়িরাজ্যএ ডি সি -র আসন সংখ্যা ৫০ টি করার জন্য অবগত করা...

এ ডি সি -র আসন সংখ্যা ৫০ টি করার জন্য অবগত করা হয়েছে : মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৫ অক্টোবর : এই রাজ্য সরকার জনজাতিদের উন্নয়নের জন্য কাজ করে চলছে। এ ডি সি -র আসন সংখ্যা ২৮ থেকে বাড়িয়ে ৫০ করার জন্য কেন্দ্রের কাছে প্রস্তাব পাঠানো হয়েছে। জনজাতিদের সাব-ট্রাইবের প্রতিনিধিত্ব যাতে থাকে সেজন্য এই প্রস্তাব পাঠানো হয়েছে। রবিবার আগরতলা টাউন হলে এক অনুষ্ঠানে একথা বললেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। মুখ্যমন্ত্রী এদিন বলেন, রাজ্য সরকারের প্রথম অগ্রাধিকার ক্ষেত্র হল শিক্ষা। সেই ভাবেই কাজ চলছে।

 পাশাপাশি মুখ্যমন্ত্রী এদিন বলেন, সঠিক সময়ের আগে বিয়ে দেওয়া ঠিক নয়। এটা রাজ্য সমাজের ক্ষতি। তিনি বলেন আগে লেখাপড়া, তাঁর পর প্রতিষ্ঠিত হওয়ার পরে বিয়ের ভাবনা চিন্তা। ত্রিপুরার রিসা আন্তর্জাতিক স্তরে পরিচিতি লাভ করেছে। কেন্দ্রীয় সরকারের মতো ত্রিপুরা সরকারও কাজ করে যাচ্ছে। অনুষ্ঠানে বললেন মুখ্যমন্ত্রী।

 তিনি বলেন, জাতীয় স্তরের প্রতিযোগিতা মূলক পরীক্ষার কোচিং এর জন্য জনজাতি ছেলে- মেয়েদের জন্য ব্যবস্থা করেছে সরকার। এদিন অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মগ সম্প্রদায়ের দশম ও দ্বাদশের পড়ুয়াদের হাতে মেধা পুরষ্কার তুলে দেন। আগরতলা টাউন হলে সোসাইটি ফর ওয়েল ফেয়ার অব মগ স্টুডেন্টসের উদ্যোগে এই অনুষ্ঠান হয়। মগ সম্প্রদায়ের ছাত্রদের ১৭ তম মেধা পুরষ্কার ও ফ্রেশায়ারস মিট হয় এদিন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা, আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার সহ বিশিষ্টজনেরা।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য