Wednesday, June 19, 2024
বাড়িরাজ্যনজর কাড়তে আকর্ষণীয় পূজা ভারতরত্ন সংঘের

নজর কাড়তে আকর্ষণীয় পূজা ভারতরত্ন সংঘের

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৪ অক্টোবর : অন্যান্য বছরের ন্যায় এ বছরও বনেদি ক্লাব গুলোর মধ্যে একটি অন্যতম ভারতরত্ন সংঘ। এবছরও শারদীয়া দূর্গোৎসবে ব্রতী হয়েছেন তারা। রাজ্যের বড় বাজেটের পুজো গুলোর মধ্যে ভারতরত্ন সংঘ একটি।

প্রতিবছরের মত এ বছরও একটি নির্দিষ্ট থিমকে সামনে রেখে ক্লাবে চলছে প্যান্ডেল প্রস্তুতি জোর কদমে। এই বছর দর্শনার্থীদের নজর কাড়তে ভারতরত্ন সংঘ ভারতবর্ষের গুজরাট প্রদেশের নর্মদা নদীর তীরে অবস্থিত প্রসিদ্ধ নীলকণ্ঠ ধামের স্বামী নারায়ন মন্দিরের অনুকরণে মণ্ডপ তৈরি করছে।

পূজা কমিটির সভাপতি, সম্পাদক ও কোষাধ্যক্ষ হিসাবে মনোনীত হয়েছেন যথাক্রমে দীনেশ সরকার, রাজু বর্মন ও প্রনব দেব। ক্লাবের স্থায়ী সম্পদ লাইট, সাউন্ড সিস্টেম, ষ্টীলের পাটাতন, বৈদ্যুতিক সরজ্ঞাম, কাঠ ও বাঁশ বাদে এবারের পূজার বাজেট আনুমানিক ৩৫ লক্ষ টাকা। প্রতিমা নির্মানের দায়িত্বে রয়েছেন আগরতলার মৃৎ শিল্পী জয়ন্ত দত্ত। মণ্ডপ নির্মানের দায়িত্বে রয়েছেন নবদ্বীপের শিল্পী বিশ্বনাথ মজুমদার। এই বছর পঞ্চমীর দিন পুজো মণ্ডপ দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। পুজো মণ্ডপের উদ্বোধন করবেন রাজ্যের মুখ্যমন্ত্রী। সাংবাদিক সম্মেলন করে এমনটা জানান উদ্যোক্তারা। সাংবাদিক সম্মেলনের পাশাপাশি এইদিন অনাথ আশ্রমের শিশুদের মধ্যে বস্ত্র বিতরণ করা হয়।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য