Thursday, July 25, 2024
বাড়িরাজ্যআন্দোলনে নামতে চলেছে জিএমপি, ঘোষণা দিলেন রাধা চরণ দেববর্মা

আন্দোলনে নামতে চলেছে জিএমপি, ঘোষণা দিলেন রাধা চরণ দেববর্মা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৯ অক্টোবর : বিজেপি ও আইপিএফটি জোট সরকার প্রতিষ্ঠিত হওয়ার পর লক্ষ্য করা গেছে রাজ্যের আর্থিক অবস্থা জনজাতি এলাকায় পুরোপুরিভাবে ভেঙে পড়েছে। বিগত দিনে পূবর্তন বামফ্রন্ট সরকার জুমিয়াদের বিভিন্নভাবে সহযোগিতা করত।

 বর্তমান সরকারের আমলে কোন ধরনের সহযোগিতা জমিয়াদের মিলছে না। যার ফলে জনজাতি এলাকার জমিয়ারা আর্থিক সংকটের মুখে পড়ছে। রেগার কাজও সঠিকভাবে হচ্ছে না। পাশাপাশি বনদপ্তর এবং কৃষি দপ্তর সহ অন্যান্য যে দপ্তর গুলির লাইন ম্যানের কাজ হতো সেগুলি এক প্রকার ভাবে বন্ধ করা যেতে পারে। যার ফলে ভয়ংকর আর্থিক সমস্যা পড়ছে জনজাতি অংশের মানুষ। এবং মানুষের অনাহারে দিন কাটাতে হচ্ছে এবং আত্মহত্যার পথ বেছে নিচ্ছে বলে জানান তিনি। তিনি আরো বলেন যুবরা রাজ্য ছেড়ে বহির্রাজ্যের কাজে সন্ধানে চলে যাচ্ছে। এই পরিস্থিতিতে

গত ৮ অক্টোবর দশরথ দেব ভবনে ত্রিপুরা রাজ্য উপজাতি গণমুক্তি পরিষদের কেন্দ্রীয় কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে আন্দোলনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে সোমবার সাংবাদিক সম্মেলন করে জানান ত্রিপুরা উপজাতি গণমুক্তি পরিষদের নেতা রাধা চরণ দেববর্মা। সিপিআইএম রাজ্য দপ্তরের সাংবাদিক সম্মেলন করে বলেন, আগামী ১৫ নভেম্বর থেকে ডিসেম্বর মাস পর্যন্ত স্থানীয় আট দফা দাবিতে সারা রাজ্যে আন্দোলন কর্মসূচি সংগঠিত করা হবে। পাশাপাশি আগামী ২৭ ডিসেম্বর ঐতিহাসিক জন শিক্ষা দিবসের হীরক জয়ন্তী বর্ষ উদযাপন উপলক্ষে এদিন থেকে ২ জানুয়ারি পর্যন্ত সপ্তাহব্যাপী ব্যাপক কর্মসূচি পালন করা হবে। আগামী ১১ অক্টোবর গোলাঘাটি কৃষক আন্দোলনের শহীদান দিবস রাজ্য ও কেন্দ্র সহ সমস্ত মহকুমা ও অঞ্চল স্থলে পালন করা হবে। অক্টোবর মাস থেকে সংগঠনের বিভিন্ন পর্যায়ে মতাদর্শগত বিশেষ শিক্ষা শিবিরও চলবে বলে আন্দোলন কর্মসূচি ঘোষণা দেন শ্রী দেববর্মা। আয়োজিত সাংবাদিক সম্মেলনে এছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি নরেশ জমাতিয়া সহ অন্যান্য নেতৃত্ব।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য