Thursday, July 25, 2024
বাড়িরাজ্যজিন্দাল ইনস্টিটিউট-এর টিচার ট্রেনিং প্রোগ্রাম অনুষ্ঠিত

জিন্দাল ইনস্টিটিউট-এর টিচার ট্রেনিং প্রোগ্রাম অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৬ আগস্ট।। ছেলেমেয়েদের শুধুমাত্র পুঁথিগত জ্ঞান আহরণে আবদ্ধ করে রাখলেই চলবে না। প্রথমত তাঁদের আবেগ বুঝে মুক্তমনা হয়ে ভাবনার সুযোগ দিন, কোনও রকম চাপে রেখে পড়াশোনা আদায় করে ১০০ শতাংশ সাফল্যকে টার্গেট বেঁধে দিলে কার্যত আমরা ছেলেমেয়েদের মানুষের মতো মানুষ করতে পারাটা অনেক সময় দুরূহ ঠেকে।

এর থেকে উত্তরণের পথ খুঁজতেই জিন্দাল ইনস্টিটিউট অফ বিহেভিয়ারাল সায়েন্সেস- এর এক প্রতিনিধি দল আগরতলায় আজ, শনিবার প্রথমবারের মতো নিখরচায় টিচার ট্রেনিং প্রোগ্রামের আয়োজন করেছেন। মুখ্য উদ্দেশ্য রাজ্যের বিভিন্ন জেলার পঞ্চাশটি স্কুলের আড়াইশোরও বেশি শিক্ষাবিদকে নিয়ে এ ট্রেনিং প্রশিক্ষণ কর্মসূচিতে বিশেষ করে ছাত্র-ছাত্রীদের স্ট্রেস ম্যানেজমেন্ট এবং ইমোশনাল বিষয় গুরুত্বারোপে প্রয়োজনীয় জ্ঞানগর্ভ আলোচনা হয়।

 আগামী দিনে রাজ্যের শিক্ষাবিদরা জিন্দাল ইনস্টিটিউট-এর সদর কার্যালয়ে হরিয়ানায় গিয়েও সাময়িক সময়ের কোর্স সম্পন্ন করার সুযোগ পাবে বলে প্রতিনিধিবর্গ বিকেলে শহরে এক অভিজাত হোটেলে আয়োজিত সাংবাদিক সম্মেলন তাদের নীতি ও আদর্শের কথা তুলে ধরেন। পাশাপাশি তাদের ব্যাপকতার কথা বলতে গিয়ে দেশ এবং বিদেশে প্রায় দুই লক্ষাধিক শিক্ষক এই প্রশিক্ষণ কর্মসূচির আওতায় এসেছেন বলে উল্লেখ করেছেন। সাংবাদিক সম্মেলনে জিন্দাল ইনস্টিটিউট এর পক্ষে ফাউন্ডার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ডিরেক্টর ডঃ সঞ্জীব পুরুষোত্তম সাহনী, ডক্টর স্নেহ কাপুর, সহ অধিকর্তা সুরেক জৈন এবং ইস্ট ইন্ডিয়া জোনের রিজিওনাল হেড তনিমা বন্দ্যোপাধ্যায় প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য