Sunday, September 8, 2024
বাড়িরাজ্যচাকরি দুর্নীতির অভিযোগ তুলে অঙ্গনওয়াড়ি সেন্টারে তালা ঝুলালো গ্রামবাসী

চাকরি দুর্নীতির অভিযোগ তুলে অঙ্গনওয়াড়ি সেন্টারে তালা ঝুলালো গ্রামবাসী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৩ আগস্ট : চাকরি কেলেঙ্কারির অভিযোগ তুলে অঙ্গনওয়াড়ি সেন্টারে তালা ঝুলিয়ে দিল গ্রামবাসী। ঘটনা চড়িলাম ব্লকের অন্তর্গত রংমালা পশ্চিম দুরন্ত পাড়ার অঙ্গনওয়াড়ি সেন্টারে। জানা যায়, বুধবার সকালে  চড়িলাম ব্লকের অন্তর্গত রংমালা পশ্চিম দুরন্ত পাড়া অঙ্গনওয়াড়ি সেন্টারে শর্মিলা দেববর্মা দীর্ঘ পাঁচ বছর যাবৎ সহযোগী হিসেবে কাজ করছিলেন। জানা যায় মৃত মঞ্জুরানী দেববর্মা দুরন্ত পাড়া অঙ্গনওয়াড়ি সেন্টারের  জন্য নিজের জমি দিয়েছিলেন।

এবং যার পরিবর্তে মঞ্জুরানী দেববর্মাকে সেই অঙ্গনওয়াড়ি সেন্টারে সহকর্মী হিসেবে চাকরি দেওয়া হয়েছিল। গত পাঁচ বছর পূর্বে মঞ্জুরানী দেববর্মার মৃত্যুর পর তার মেয়ে শর্মিলা দেববর্মা হেল্পার হিসেবে সেই অঙ্গনওয়াড়ি সেন্টারে চাকরি করে আসছিলেন। কিন্তু বুধবার থেকে শর্মিলা দেববর্মার অজান্তেই সে সেন্টারে কিরণমালা দেববর্মা নামে নতুন একজন সহযোগীকে নিয়োগ করেছেন পরিচালন কমিটি। তারপর এদিন শর্মিলা দেববর্মা এলাকাবাসী অঙ্গনওয়াড়ি সেন্টারে চাকরির কেলেঙ্কারির অভিযোগ তুলে সেন্টারে তালা ঝুলিয়ে দেয়। পাশাপাশি যতক্ষণ না পর্যন্ত তার সুষ্ঠু তদন্ত হবে ততক্ষণ পর্যন্ত অঙ্গনওয়াড়ি সেন্টারে তালা ঝুলানো থাকবে বলে জানান শর্মিলা দেববর্মা।

 ঘটনার খবর পেয়ে ছুটে আসে বিশ্রামগঞ্জ থানার পুলিশ। জেলা সমাজ শিক্ষা আধিকারিক উত্তম কুমার দাসের সঙ্গে আলোচনা করবেন বলে জানান বিশ্রামগঞ্জ থানা পুলিশ। তবে অঙ্গনওয়াড়ি সেন্টারের তালা দেওয়া নিয়ে গোটা গ্রামের মানুষ একত্রিত হয়ে যায়। কারণ সহযোগী হিসাবে প্রথম দাবিদার শর্মিলা দেববর্মা। কি করে রংমালা ভিলেজ এমন একটা সিদ্ধান্ত নেয় যা ভেবে পাচ্ছে না শর্মিলা সহ গ্রামের মানুষ। পাঁচ বছর ধরে শর্মিলা এই অঙ্গনওয়াড়ি সেন্টারে সহযোগী হিসেবে কর্মরত আছেন। সবকিছু জেনে শুনে বুঝে কেন কিরণমালা দেববর্মাকে সহকর্মী পদে নিয়োগ করা হলো সেটাই বুঝে উঠতে পারছেন না এলাকাবাসী সহ শর্মিলা দেববর্মা। শর্মিলা সহ গ্রামের মানুষের দাবি শর্মিলাকে অঙ্গনওয়াড়ি সেন্টারের সহকর্মী পদে নিয়োগ করতে হবে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য