Sunday, September 8, 2024
বাড়িরাজ্যবাজারে প্রশাসনের অভিযান

বাজারে প্রশাসনের অভিযান

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১ আগস্ট : রাজ্যের বাজার গুলিতে চলছে ব্যাপক অনিয়ম। তাই এবার বাজারে দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে রাখতে, একবার ব্যবহার যোগ্য প্লাস্টিক ক্যারি ব্যাগ ব্যবহার বন্ধ করতে, ক্রেতা স্বার্থ সুনিশ্চিত করতে এবং বাজারে মেয়াদ উত্তীর্ণ খাদ্য সামগ্রীর বিরুদ্ধে ধারাবাহিক ভাবে অভিযান জারি রেখেছে সদর মহকুমা প্রশাসনের এনফোর্সমেন্ট টিম।

 এইদিন এনফোর্সমেন্ট টিমের সদস্যরা রাজধানীর বটতলা মাছ বাজারে অভিযান চালাতে গেলে একাংশ ব্যবসায়ীর ক্ষোভের মুখে পড়তে হয়। ক্ষুব্ধ ব্যবসায়ীরা এইদিন এনফোর্সমেন্ট টিমের আধিকারিকদের উপর চড়াও হয়। এক প্রকার বাধ্য হয়ে এনফোর্সমেন্ট টিমের আধিকারিকদের এইদিন ফিরে আসতে হয় বটতলা মাছ বাজার থেকে। পরবর্তী সময় এনফোর্সমেন্ট টিমের আধিকারিকরা দুর্গা চৌমুহনী বাজারে অভিযান চালায়। অভিযান চালিয়ে এইদিন বেশ কয়েকটি মিষ্টির দোকান থেকে বাজেয়াপ্ত করা হয় ডোমেস্টিক রান্নার গ্যাসের সিলিন্ডার।

এবং বেশ কয়েকটি দোকানের স্টক ও বিক্রয়ের খাতায় গড়মিল ধরা পরে এইদিন। এনফোর্সমেন্ট টিমের এক আধিকারিক জানান বটতলা মাছ বাজারে যে ঘটনা ঘটেছে, সেই ঘটনার বিষয়ে মহকুমা শাসককে অবগত করা হবে। তবে প্রশাসন তার কাজ চালিয়ে যাবে। প্রশাসনের কাজ থেমে থাকবে না। মহকুমা শাসক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। তিনি আরও জানান মাছ ব্যবসায়ীরা প্রতি কেজি মাছ দুইশ থেকে আড়াইশ টাকা করে ক্রয় করে ৬ থেকে সাতশ টাকা করে বিক্রয় করে অভ্যস্ত। তারা বুঝে গেছে প্রশাসন অভিযান চালালে তাদের এই অতিরিক্ত কামাই-এর অসাধু উপায় বন্ধ হয়ে যাবে। তাই তারা এইদিন এনফোর্সমেন্ট টিমের কাজে বাধা দান করেছে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য