Saturday, April 13, 2024
বাড়িরাজ্যবেতন বঞ্চনার অভিযোগ দুই হেল্পারের

বেতন বঞ্চনার অভিযোগ দুই হেল্পারের

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২০ জানুয়ারি : নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হতেই মানুষ বঞ্চনার অভিযোগ নিয়ে শামিল হচ্ছে সংবাদমাধ্যমের ক্যামেরার সামনে। প্রশ্ন তুলছে সুশাসন এবং সবকা সাথ, সবকা বিকাশ নিয়ে। কি হয়েছে দীর্ঘ পাঁচ বছরে ? কোথায় উন্নয়নের মাপকাঠি ? সরকারি প্রতিষ্ঠানে দীর্ঘ এক বছর দায়িত্ব পালন করে মিলছে না কর্মীদের বেতন।

এই অভিযোগ নিয়ে শামিল হয়েছে দুই অসহায় কর্মী। ২০১৭ সাল থেকে বিশালগড় মহকুমা উত্তর রাউৎখলা এলাকার পৃষ্ঠা প্রমুখ যাদেব হোসেন বুথ সভাপতি হয়ে দায়িত্ব পালন করায় পরবর্তী সময় পদোন্নতি হয়ে দলের পক্ষ থেকে ৪৯ নং বুথের বুথ সভাপতি করা হয়। দলের জন্য এতকিছু করার পর ভাগ্যে জুটে বিশালগড় উত্তর রাউৎখলা জেবি স্কুলের হেল্পার পদে অনিয়মিত কর্মী হিসেবে চাকুরি। কিন্তু দীর্ঘ এক বছর ধরে মিলছে না যাদেব হোসেনের বেতন। অন্যান্য কাজ করে পরিবার পরিচালনা করতে হচ্ছে এই কর্মীকে।

এ বিষয়ে বিস্তারিত জানিয়ে তিনি কতটা হতাশ তা সংবাদ মাধ্যমের ক্যামেরার সামনে জানান। তিনি বলেন এ ধরনের কার্যকলাপে তিনি নিরুপায়। একই অভিযোগ অপর এক হেল্পারের। সেই মহিলা হেল্পারের জানান তিনিও গত দুবছর ধরে বেতন পাচ্ছেন না। এলাকার কাউন্সিলরের শরণাপন্ন হলে তিনি জানিয়েচ্ছেন রেগা মজুরি হিসাব ধরে এই স্কুলের হেল্পার পদে কর্মরত কর্মীদের বেতন প্রদান করবেন। কিন্তু কোথায় কি নির্বাচন ঘোষণা হয়ে গেছে। এখনো বেতন পায়নি বলে তীব্র ক্ষোভ উপড়ে দেন সেই মহিলা হেল্পার। কিন্তু স্পষ্ট হয়ে গেছে এলাকার জনপ্রতিনিধিরা দুই হেল্পারের অসহায়ত্বের সুযোগ নিয়ে এলাকায় ঢোল পিটিয়ে চাকুরি দিয়েছে বলে রটিয়েছেন। আর এটা হয়তো বিজেপির রিপোর্ট কার্ডে পর্যন্ত স্থান পেয়েছে। এই উন্নয়ন কতটা দলের দিশা দেখাবে সেটাই বলা মুশকিল। এ জনপ্রতিনিধিদের বিরুদ্ধে এলাকায় প্রতারণার গুঞ্জন সৃষ্টি হয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য