Friday, March 29, 2024
বাড়িরাজ্যযদি তিপ্রা মথাকে পাশে চায় তাহলে গ্রেটার তিপরাল্যান্ডের দাবি লিখিতভাবে দিতে হবে...

যদি তিপ্রা মথাকে পাশে চায় তাহলে গ্রেটার তিপরাল্যান্ডের দাবি লিখিতভাবে দিতে হবে : প্রদ্যোত

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৬ জানুয়ারি : যারা মন্ত্রী বিধায়ক হওয়ার জন্য তিপ্রাসাদের মর্যাদা বিক্রি করে সেসব বিধায়ক এবং এমডিসি দের উদ্দেশ্যে থু থু ফেললেন প্রদ্যোত কিশোর দেববর্মন। সোমবার তিপ্রা ওমেন ফেডারেশনের উদ্যোগে খুমুলুঙে আয়োজিত সমাবেশে প্রতারিত জনজাতি নেতাদের উদ্দেশ্যে এমনটাই করে দেখালেন তিপ্রা মথার সুপ্রিমো প্রদ্যোত কিশোর দেববর্মন। তিনি জনজাতি ভোটারদের উদ্দেশ্যে হাত জোড় করে বলেন ভোট যাতে সেসব দলের নেতাদের দিয়ে কেউ ভোট বিক্রি না করে। সে সব দলের নেতারা ভোট পেলে দেশ এবং তিপ্রাসাদের ভবিষ্যৎ বিক্রি হয়ে যাবে। তাই এমনটাই দিল্লির প্রতারিত নেতাদের উদ্দেশ্য করে বলেন প্রদ্যোত কিশোর দেববর্মণ।

 যেসব নেতারা বলছেন থানসা হবে না, তাদের উদ্দেশ্যে তিনি বলেন সেসব নেতারা এবং তাদের দল আসন্ন বিধানসভার জন্য লড়াই করছে। কিন্তু প্রদ্যোত কিশোর দেববর্মন লড়াই করছে আগামী প্রজন্মের ভবিষ্যতের জন্য। মুখ্যমন্ত্রী, সংসদ এবং পয়সার অফার করছে বহু নেতা। কিন্তু মৃত্যু হলে এগুলি নিয়ে যাবে না প্রদ্যোত কিশোর দেববর্মন। সেটা চায় না প্রদ্যোত কিশোর দেববর্মন। প্রদ্যোত কিশোর দেববর্মন চায় মৃত্যু হলে যাতে মানুষ বলে জীবনের শেষ পর্যন্ত লড়াই করেছে তিপ্রাসাদের অধিকারের জন্য। এবং এর জন্য আশীর্বাদ চান প্রদ্যোত কিশোর দেববর্মণ। এবং আসন্ন বিধানসভার নির্বাচনের আগে কেউ যদি তিপ্রা মথাকে পাশে চায় তাহলে গ্রেটার তিপরাল্যান্ডের দাবি লিখিতভাবে দিতে হবে। নাহলে প্রদ্যোত কিশোর দেববর্মণকে কেনার জন্য সাহস না করা শ্রেয়।

 কারণ আসন্ন বিধানসভা নির্বাচনে লড়াই ১৩ লক্ষ তিপ্রাসার। পাশাপাশি রাজ্য সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, এ ডি সি এলাকা থেকে প্রাকৃতিক গ্যাস উত্তোলন করছে সরকার, এডিসি এলাকা দিয়ে জাতীয় সড়ক নির্মাণ করছে। কিন্তু তিপ্রাসাদের এর পরিবর্তে কিছু মিলছে না। পাশাপাশি এই দিন কংগ্রেসের উদ্দেশ্যে তিনি বলেন গত দুই বছর ধরে কংগ্রেস কর্মীদের ওপর সন্ত্রাস হলেও, তিপ্রাসাদের উপর ছুঁতে পারেনি বাইক বাহিনীর দুর্বৃত্তরা। একা হলেও তিপ্রা মথা চ্যালেঞ্জ করতে পারে। কেউ হুমকি পর্যন্ত দিতে পারে না তিপ্রাসাদের। তাই এভাবে আর কত আতঙ্কে বাঁচবে তা নিয়ে কংগ্রেসের উদ্দেশ্যে প্রশ্ন তুলেন তিনি। প্রদ্যুৎ আরো বলেন, এক হয়ে এক সুরে জবাব দিতে শিখতে বলেন তিনি। আরো বলেন একমাত্র তিপ্রা মথা এবং বুবাগ্রা রয়েছেন যিনি রক্ষা করতে পারেন। আরো বলেন বর্তমান শাসক দলের কাছে পুলিশ থাকতে পারে। কিন্তু যেদিন তারা ক্ষমতাচ্যুত হবে সেদিন পাঁচ মিনিটের মধ্যে তাদের বিরুদ্ধে চলে যাবে পুলিশ। আরো বলেন আজকে গণতন্ত্র বিপন্ন, বাইক বাহিনী ঘুরছে। এই পরিস্থিতিতে কেউ স্কুল ও হাসপাতালের কথা বলে না। মন্দির মসজিদ নিয়ে কথা বলছে। শাসক দলের অহংকার ভেঙে দেওয়ার কথা বলেন তিনি। তাই এক আওয়াজে কথা না বললে ভবিষ্যতে কিছুই টিকিয়ে রাখা যাবে না। আয়োজিত সভায় সেদিন এছাড়াও উপস্থিত ছিলেন দলের সভাপতি বিজয় রাঙ্খল সহ অন্যান্য নেতৃবৃন্দ। এদিনের সমাবেশে কয়েক হাজার কর্মী সমর্থক অংশগ্রহণ করে। সমাবেশের আগে প্রদ্যুৎ কিশোর দেববর্মনকে এমবিবি বিমানবন্দর থেকে বাইক মিছিল করে দলের যুব সংগঠন খুমুলুঙে নিয়ে যায়। ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যায় কর্মী সমর্থকদের মধ্যে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য