Friday, April 19, 2024
বাড়িরাজ্যপ্রধানমন্ত্রীর কর্মসূচি সম্পর্কে অবগত করলেন মন্ত্রী সুশান্ত চৌধুরী

প্রধানমন্ত্রীর কর্মসূচি সম্পর্কে অবগত করলেন মন্ত্রী সুশান্ত চৌধুরী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৭ ডিসেম্বর : ভোট মুখি ত্রিপুরা সফরে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন করবেন। শনিবার মহাকরণে সাংবাদিক সম্মেলন করে প্রধানমন্ত্রীর বিভিন্ন কর্মসূচি সম্পর্কে জানান তথ্য সংস্কৃতি দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী। তিনি জানান, স্বামী বিবেকানন্দ ময়দানে নিরাপত্তার স্বার্থে রাখা হয়েছে এসপিজি।

বাকি নিরাপত্তার দায়িত্বে থাকবে রাজ্য পুলিশ। এই নিয়ে দফায় দফায় বৈঠক হয়। ১৮ ডিসেম্বর দুটো ১৫ মিনিটে এম বি বি বিমানবন্দরে অবতরণ করবেন প্রধানমন্ত্রী। বিমানবন্দরে তাকে স্বাগত জানাবে মুখ্যমন্ত্রী উপমুখ্যমন্ত্রী রাজ্যপাল কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সাংসদ রাজ্য পুলিশের মহা নির্দেশক মুখ্য সচিব জেলাশাসক ও পশ্চিম জেলা পুলিশ সুপার। এমবিবি বিমানবন্দর থেকে সরাসরি আসবেন স্বামী বিবেকানন্দ ময়দানে। স্বামী বিবেকানন্দ ময়দানে প্রধানমন্ত্রী আবাস যোজনা গ্রামীনের এক লক্ষ একান্ন হাজার উনিশ জনের গৃহপ্রবেশ অনুষ্ঠানে সূচনা করবেন। একইসঙ্গে আরবানে ৫৪ হাজার ৫২৬ টি ঘরের গৃহপ্রবেশ অনুষ্ঠানে অংশ নেবেন। ভার্চুয়ালি সম্পন্ন হবে এই গৃহ প্রবেশ অনুষ্ঠান। একইসঙ্গে স্টেট ইন্সটিটিউট অফ হোটেল ম্যানেজমেন্ট আনন্দনগর, খড়গপুর আমতলী বাইপাস এন এইচ ৮ রোড, আইজিএম – স্থিত আগরতলা সরকারি ডেন্টাল কলেজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এর বাইরে প্রধানমন্ত্রী গ্রামীণ সড়ক যোজনার ৩২ টি রাস্তার ২৩২ কিলোমিটার দৈর্ঘ্যের শিলান্যাস করবেন। ১১২ টি রোড প্রজেক্ট, যার দূরত্ব হচ্ছে ৫৪২ কিলোমিটার তারও শিলান্যাস করবেন তিনি।

বিগত কয়েক বছর যাবত বিভিন্ন ক্ষেত্রে সাফল্য সাফল্য নিয়ে একটি ভিডিও প্রেজেন্টেশন রাখা হবে। সারা রাজ্য থেকে জন ঢল পরিলক্ষিত হবে শহরে। যা বিগত দিনের রেকর্ডকে ম্লান করে দেবে। প্রায় ৭২ হাজার মানুষ স্বামী বিবেকানন্দ ময়দানে উপস্থিত হবে বলে জানান মন্ত্রী সুশান্ত চৌধুরী। উত্তর ও দক্ষিণ জেলা থেকে দুটি বিশেষ ট্রেন চালানো হবে। এগুলি বাধারঘাট ও যোগেন্দ্রনগর স্টেশন পর্যন্ত আসবে। দক্ষিণ এবং উত্তর জেলা থেকে ১৫ হাজার মানুষ ট্রেনে আসবেন। এর বাইরে চারটি স্পেশাল ট্রেন চালানোর জন্য ব্যবস্থা করা হয়েছে বলে জানান তিনি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য