Wednesday, November 30, 2022
বাড়িরাজ্যধর্ষণের ঘটনা নিয়ে বিরোধীদের কাঠগড়ায় দাঁড় করাল বিজেপি, সাংবাদিক সম্মেলনের পর মহিলা...

ধর্ষণের ঘটনা নিয়ে বিরোধীদের কাঠগড়ায় দাঁড় করাল বিজেপি, সাংবাদিক সম্মেলনের পর মহিলা মোর্চার ধিক্কার মিছিল

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৯ অক্টোবর :  কমিউনিস্ট সহ বিরোধীরা দেউলিয়া হয়ে নির্বাচনের কয়েক মাস আগে মাঠ গরম করতে ধর্ষণের মতো অপরাধ মূলক ঘটনা নিয়ে মন্ত্রীর ছেলের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলতে শুরু করেছে। এভাবে সরকার এবং প্রশাসনকে দুর্বল করার চেষ্টা করছে তারা। শুধু রাজনৈতিক ফায়দা লুটতে বিরোধীরা জোট হয়ে এগুলি করছে। শনিবার প্রদেশ বিজেপি কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করে এ কথা বললেন বিধানসভার মুখ্য সচেতন কল্যাণী রায়। তিনি এদিন পূর্বতন সরকারের আমলের বিভিন্ন নারী সংক্রান্ত অপরাধ মূলক ঘটনার প্রসঙ্গ টেনে বলেন ধর্ষণের মতো গুরুতর অপরাধমূলক ঘটনা বর্তমানে খাপ পঞ্চায়েতের মাধ্যমে বিচার হয় না।

আগে খাপ পঞ্চায়েতের মাধ্যমে বিচার করে দোষীদের পার পাইয়ে দেওয়া হতো। এবং থানায় অভিযোগ নিয়ে গেলে দুর্বল চার্জশিট গঠন করা হতো। বর্তমান সরকার নারীদের সুরক্ষা রক্ষার জন্য বদ্ধপরিকর। যারা দোষী তাদের বিরুদ্ধে আইনত কঠোর শাস্তি ব্যবস্থা গ্রহণ করেছে এই সরকার। পুলিশ নিরপেক্ষভাবে দোষীদের গ্রেফতার করছে। কুমারঘাটের ঘটনায় যাদের বিরুদ্ধে অভিযোগ ছিল তাদের মধ্যে ৬ জনকে পুলিশ গ্রেপ্তার করেছে। এর মধ্যে পাঁচজন কমিউনিস্টের মধুপুষ্ট ও একজন কংগ্রেস কর্মী। কল্যানপুর ঘটনায় সাথেও যারা জড়িত তাদেরও মধ্যে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বাকি দোষীদের গ্রেপ্তারের জন্য পুলিশ সচেষ্ট। সরকারি পক্ষ থেকে পুলিশকে বলা হয়েছে ধর্ষকের কোন রাজনৈতিক রং হয় না। ধর্ষক ধর্ষকই হয়। যাতে অভিযুক্তদের গ্রেপ্তার করে ঘটনার সুষ্ঠু তদন্ত করে তার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এবং ইতিমধ্যে থানায় সর্বদলীয় বৈঠক হয়েছে। যা কমিউনিস্ট সরকারের আমলে কখনো হয়নি বলে জানান তিনি।

এদিন কল্যাণী রায় আরো বলেন কমিউনিস্ট সরকারের আমলে মুখ্যমন্ত্রীদের কখনো নির্যাতিতার পাশে দাঁড়াতে দেখা যায়নি। বর্তমান সরকারের আমলে মুখ্যমন্ত্রী নির্যাতিতা পরিবারের পাশে দাঁড়িয়েছেন। নির্যাতিতার পরিবারকেও আশ্বস্ত করা হয়েছে ঘটনার সুষ্ঠু বিচার পাইয়ে দেওয়া হবে। কিন্তু বিরোধীরা যে চক্রান্ত করছে তা বরদাস্ত করা হবে না। আগামী দিনে এর জবাব রাজনৈতিকভাবে দেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন কল্যাণী রায়। এদিকে এদিন কুমারঘাট সহ রাজ্যের বিভিন্ন স্থানে রাজ্য সরকার ও বিজেপি বিরুদ্ধে বাম ও কংগ্রেসের চক্রান্ত ষড়যন্ত্রের অভিযোগ তুলে প্রদেশ বিজেপি কার্যালয়ের সামনে থেকে একটি মিছিল সংগঠিত করা হয়। এদের মিছিলটি হয় প্রদেশ ভারতীয় জনতা পার্টি মহিলা মোর্চার পক্ষ থেকে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য