Wednesday, May 29, 2024
বাড়িখেলামেজাজ হারিয়ে আম্পায়ারের সঙ্গে ঝামেলায় জড়ালেন শুভমান।

মেজাজ হারিয়ে আম্পায়ারের সঙ্গে ঝামেলায় জড়ালেন শুভমান।

স্যন্দন ডিজিটাল ডেস্ক। ১১  এপ্রিল  :  টানা দুম্যাচ হারের পর জয়ের সরণিতে ফিরল গুজরাট টাইটান্স । শুভমান গিলের ৭২ রানের লড়াকু ইনিংসের পর শেষ ওভারে রাজস্থানকে হারায় তাঁরা। কিন্তু ম্যাচ জিতেও বিতর্ক বাঁধালেন গুজরাট অধিনায়ক। মেজাজ হারিয়ে আম্পায়ারের সঙ্গে ঝামেলায় জড়ালেন শুভমান।

ঘটনাটি ঘটে রাজস্থানের ব্যাটিংয়ের ১৭ তম ওভারে। সঞ্জু স্যামসন আর রিয়ান পরাগের ব্যাটে ভর করে বড় লক্ষ্য তৈরির সামনে ছিল রাজস্থান রয়্যালস। সেই সময় মোহিত শর্মার বলে ওয়াইড দেন আম্পায়ার বিনোদ শেনান। এই সিদ্ধান্তের বিরুদ্ধে ডিআরএস নেন শুভমান। তৃতীয় আম্পায়ার অনন্ত পদ্মনাভন রিপ্লে দেখে জানান, বলটি ওয়াইড নয়। মাঠের আম্পায়ারও ওয়াইড বাতিল করে দেন। কিন্তু তার পরই সিদ্ধান্ত বদলে যায়। সঞ্জু স্যামসন ক্রিজে নড়াচড়া করায় তাঁর বুঝতে সমস্যা হয়েছিল। কিন্তু বলটি বাইরে পড়েছিল, তাই শেনানকে নিজের সিদ্ধান্তেই অনড় থাকতে বলেন। ওয়াইডের সিদ্ধান্তই চূড়ান্ত রাখা হয়।

যা দেখে মেজাজ হারান গুজরাট অধিনায়ক। রীতিমতো ছুটে যান আম্পায়ারের দিকে। উত্তেজিত অবস্থায় হাত নেড়ে তর্ক জুড়ে দেন আম্পায়ারের সঙ্গে। শুভমানকে শান্ত করার চেষ্টা করা হলেও বেশ ক্ষুব্ধ দেখায় তাঁকে। অনেকে তাঁর এই আচরণে রীতিমতো অবাক। কারণ, মাঠে সাধারণত মাথা গরম করতে দেখা যায় না ভারতীয় ব্যাটারকে।

ব্যাট করার সময় যদিও ঠাণ্ডা মাথাতেই গুজরাটকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যান শুভমান। ৪৪ বলে ৭২ রান করেন তিনি। সেই সঙ্গে নতুন রেকর্ড তৈরি করেন। আইপিএলের সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে ৩০০০ রান করলেন প্রাক্তন নাইট ব্যাটার। ভেঙে দিলেন বিরাট কোহলির নজির। ২৪ বছর ২১৫ দিনে এই রেকর্ড গড়েন শুভমান। কোহলি ৩০০০ রান করেছিলেন ২৬ বছর ১৮৬ দিনে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য