Thursday, February 29, 2024
বাড়িখেলাকোহলির দ্বিতীয় সন্তানের প্রসঙ্গে ক্ষমা চেয়ে ডি ভিলিয়ার্স বললেন, ‘বড় ভুল করেছি’

কোহলির দ্বিতীয় সন্তানের প্রসঙ্গে ক্ষমা চেয়ে ডি ভিলিয়ার্স বললেন, ‘বড় ভুল করেছি’

স্যন্দন ডিজিটাল ডেস্ক ,৯ ফেব্রুয়ারি  :  কোহলি-আনুশকা দম্পতির ঘরে দ্বিতীয় সন্তান আসছে বলে গুঞ্জন ছিল বেশ কিছুদিন ধরেই। ইংল্যান্ডের বিপক্ষে চলতি টেস্ট সিরিজ থেকে কোহলি ছুটি নেওয়ার পর সেই গুঞ্জন আরও জোরাল হয়। এরপর নিজের ইউটিউব চ্যানেলে ডি ভিলিয়ার্স নিশ্চিত করে দেন, এই খবরটিই সত্যি। তবে আদতে যে এটা সত্যি নয়, দৈনিক ভাস্কারকে এবার তা জানালেন ডি ভিলিয়ার্স নিজেই। “সবকিছুর আগে পরিবার, এরপর ক্রিকেট, যেটা আমি আগেও বলেছি। পাশাপাশি এটাও বলছি, আমার ইউটিউব চ্যানেলে বড় ভুল করেছি আমি। ওই তথ্য ছিল পুরোপুরি ভুল এবং একদমই সত্য নয়। পারিবারিক প্রয়োজনে জাতীয় দায়িত্ব থেকে বিরতি নেওয়ার সবটুকু অধিকার ভিরাটের আছে। তার পরিবারের জন্য যা জরুরি, সেটিই সবকিছুর ওপরে প্রাধান্য পাবে।”

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে মাঠে নামার জন্য দলের সঙ্গে প্রথম টেস্টের ভেন্যু হায়দরাবাদে পৌঁছে গিয়েছিলেন কোহলি। তবে সিরিজ শুরুর দুই দিন আগে ব্যক্তিগত কারণে তিনি ছুটি নেন প্রথম দুই টেস্ট থেকে। দ্বিতীয় টেস্ট শেষে ভারতীয় সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়, পরের দুই টেস্টেও খেলবেন না অভিজ্ঞ ব্যাটসম্যান। এমনকি শেষ টেস্টেও তাকে পাওয়া নাও যেতে পারে। যদিও আনু্ষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি। তবে সেটিকে একরকম নিশ্চিত বলেই ধরে নেওয়া যায়। কোহলির বিরতি কেন দীর্ঘতর হচ্ছে, এখন সেটি নিয়েই ভারতীয় সংবাদমাধ্যমে চলছে নানা জল্পনা। ডি ভিলিয়ার্সের কথায় ইঙ্গিত মিলল, হয়তো খারাপ সময়ের মধ্য দিয়েই যেতে হচ্ছে কোহলিকে। “কেউ জানে না, সেখানে (কোহলির পরিবারে) কী হচ্ছে। আমি স্রেফ তাকে শুভ কামনাই জানাতে পারি। তার বিরতি নেওয়ার কারণ যেটাই হোক না কেন, আশা করি সে শক্তভাবে ঘুরে দাঁড়াবে, এবং আরও ভালোভাবে ও তরতাজা হয়ে ফিরে আসবে।” 

সপ্তাহখানেক আগে নিজের ইউটিউব চ্যানেলে  কোহলির বিরতির প্রসঙ্গে আলোচনায় ডি ভিলিয়ার্স জানিয়েছিলেন, দ্বিতীয় সন্তানের বাবা হচ্ছেন তার বন্ধু।“আমি যতটুকু জানি, ও (কোহলি) ভালো আছে। পরিবারের সঙ্গে খানিকটা সময় কাটাচ্ছে ও। এই কারণেই (ইংল্যান্ডের বিপক্ষে) প্রথম দুই টেস্ট খেলতে পারছে না। আর কোনো কিছু আমি নিশ্চিত করতে পারব না। ওর ফেরার অপেক্ষায় তর সইছে না আমার। ও ঠিক আছে, ভালো আছে।” “হ্যাঁ, তার দ্বিতীয় সন্তান আসছে। এখন সময়টা পরিবারের এবং এটা তার কাছে গুরুত্বপূর্ণ। যদি নিজের প্রতি সত্য ও নিখাদ না থাকা যায়, তাহলে দিশা হারিয়ে ফেলতে হয় যে, কেন আমি এখান এসেছি, এই দুনিয়াতে কী করছি, উদ্দেশ্য কী… আমার মনে হয়, বেশির ভাগ লোকের অভিপ্রায়ই হলো পরিবার। ভিরাটকে তাই এটার জন্য দায় দেওয়া যায় না। অবশ্যই আমরা তার অভাব অনুভব করছি, তবে সে সঠিক সিদ্ধান্তই নিয়েছে।” ভারতের দুই আঙিনার বড় দুই তারকা কোহলি ও আনুশকা গাঁটছড়া বাঁধেন ২০১৭ সালের ডিসেম্বরে। তাদের প্রথম সন্তান পৃথিবীর আলোয় আসে ২০২১ সালের ১১ জানুয়ারি। মেয়ের নাম রাখা হয় ভামিকা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য