Saturday, July 2, 2022
বাড়িখেলাফিফার বর্ষসেরা ফুটবলার লেওনডস্কি, বিশেষ পুরস্কার পেলেন রোনাল্ডো

ফিফার বর্ষসেরা ফুটবলার লেওনডস্কি, বিশেষ পুরস্কার পেলেন রোনাল্ডো

জুরিখ, ১৮ জানুয়ারি (হি.স.) : মেসি, রোনাল্ডোদের পিছনে ফেলে ফিফার বর্ষসেরা (পুরুষ) ফুটবলার নির্বাচিত হলেন পোল্যান্ডের তারকা রবার্ট লেওনডস্কি। এই নিয়ে পরপর দু’বার এই পুরস্কার পেলেন তিনি। তবে হাত খালি রইল না ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। সোমবার ফিফার স্পেশাল অ্যাওয়ার্ড পেলেন পর্তুগিজ তারকা।

অল্পের জন্য এবারের ব্যালন ডি’অর পুরস্কার জিততে পারেননি পোলিশ তারকা রবার্ট লেওনডস্কি। তাঁকে টপকে ব্যালন ডি’অর পুরস্কার হাতে তুলেছিলেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। এলএম টেনকে টপকেই তিনি এবারের ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতলেন। জুরিখে অনুষ্ঠিত এবারের ফিফার বর্ষসেরা পুরস্কারের দৌড়ে লেওনডস্কি এবং মেসির সঙ্গে ছিলেন মিশরের তারকা ফুটবলার মহম্মদ সালাহও। মেসি এবং সালাহকে পিছনে ফেলে সেরার শিরোপা পেলেন পোল্যান্ডের তারকা।

তবে হাত খালি রইল না ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। সোমবার ফিফার স্পেশ্যাল অ্যাওয়ার্ড পেলেন পর্তুগিজ তারকা। এই পুরস্কার পাওয়ার পর রোনাল্ডো তাঁর প্রাক্তন এবং বর্তমান সতীর্থদের ধন্যবাদ জানান। ২০২০ সালে ফিফার বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছিলেন লেওনডস্কি। সেবার তিনি হারিয়েছিলেন দুই মহারথী রোনাল্ডো এবং মেসিকে।এদিকে মহিলাদের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন স্পেনের অ্যালেক্সিয়া পুটেলাস। এবারের পুসকাস অ্যাওয়ার্ড জিতলেন এরিক লামেলা। পুরস্কার পাওয়ার পর উচ্ছ্বসিত লামেলা জানালেন, “সবাইকে ধন্যবাদ। এই পুরস্কার পেয়ে আমি ভীষণ খুশি। এই মুহূর্তে আমি এর থেকে কিছু বেশি ভাবতে পারছি না।” বর্ষসেরা কোচ নির্বাচিত হলেন চেলসির টমাস টুখেল। তাঁর কোচিংয়েই চ্যাম্পিয়ন্স লিগ চ্যাম্পিয়ন হয়েছিল চেলসি। পুরস্কার জেতার পর টুখেল জানান, “অবিশ্বাস্য মনে হচ্ছে। এই পুরস্কার যে পাব, ভাবতে পারিনি।” চেলসির ঘরে আরও একটি পুরস্কার ঢুকেছে। এবারের ফিফা বর্ষসেরা গোলরক্ষকের পুরস্কার পেলেন চেলসির গোলরক্ষক এডওয়ার্ড মেন্ডি। টুখেলের সঙ্গে সেরা কোচের দৌড়ে ছিলেন ম্যাঞ্চেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা, ইতালির কোচ রবার্তো মানচিনি। এঁদের টপকে এই পুরস্কার জিতলেন টুখেল।–

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য