Tuesday, June 28, 2022
বাড়িজাতীয়গুজরাট গৌরব অভিযানের অংশ হওয়া আমার জন্য গর্বের বিষয় : প্রধানমন্ত্রী নরেন্দ্র...

গুজরাট গৌরব অভিযানের অংশ হওয়া আমার জন্য গর্বের বিষয় : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী



নভসারি, ১০ জুন(হি.স) : গুজরাট গৌরব অভিযানের অংশ হওয়া আমার জন্য গর্বের বিষয়। শুক্রবার নভসারির খুন্তভেলে এক জনসভায় ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই ভাষাতে আনন্দ প্রকাশ করে বলেন, প্রথমবারের মত পাঁচ লাখ আদিবাসীকে একসঙ্গে দেখলাম।

প্রধানমন্ত্রী আরও বলেন, আজকের জনসভায় একসঙ্গে পাঁচ লাখ মানুষের উপস্থিতি গর্বের বিষয়। আগামী কয়েক মাসের মধ্যে গুজরাট রাজ্যে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। আমি অনেক দিন পর চিখলীতে এসেছি। কিন্তু আমার আদিবাসী ভাই-বোন ও বন্ধুদের আর অপেক্ষা করতে হবে না, কারণ আমি আদিবাসী ভাই-বোনদের কথা শুনছিলাম।

গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল বলেন, প্রধানমন্ত্রী প্রতি বছর আনুমানিক ১৬ লক্ষ আদিবাসী ছাত্রদের প্রাক-ম্যাট্রিক এবং পোস্ট-ম্যাট্রিক বৃত্তিও বিতরণ করেছেন, যাতে আদিবাসী ছাত্ররা প্রাথমিক থেকে উচ্চ শিক্ষা গ্রহণ করতে সক্ষম হয়।

এদিন নভসারি জেলার খুন্তভেলের জন্য মোট ২১৫১ কোটি টাকার উন্নয়ন কাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মোদী। এর আওতায় ৭৪৯ কোটি পানীয় জলের পরিকল্পনা, ৮৫ কোটির জ্বালানি খাতে, ৪৬ কোটির রাস্তা ও ভবন এবং ২০ কোটি টাকার নগর উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়। প্রধানমন্ত্রী এদিন নভসারিতে মেডিকেল কলেজের ভূমিপূজাও করেন। মেডিক্যাল কলেজ নির্মাণে খরচ হবে ৫৪২ কোটি টাকা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য