Tuesday, June 28, 2022
বাড়িজাতীয়প্রধানমন্ত্রী মোদী ডক্টর আম্বেদকরের স্বপ্নকে বাস্তবায়িত করছেন : রাষ্ট্রপতি কোবিন্দ

প্রধানমন্ত্রী মোদী ডক্টর আম্বেদকরের স্বপ্নকে বাস্তবায়িত করছেন : রাষ্ট্রপতি কোবিন্দ

কানপুর দেহাত, ৩ জুন(হি.স) : বাবাসাহেব ডক্টর ভীমরাও আম্বেদকর সমতা, সমান দেশ ও সমাজের কল্পনা করেছিলেন, প্রধানমন্ত্রী মোদী তা উপলব্ধি করছেন এবং বাবা সাহেবের স্বপ্নকে বাস্তব করার জন্য মোদীর কাজ অনুকরণীয় বলে উল্লেখ করলেন রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ। শুক্রবার রাষ্ট্রপতি তাঁর নিজ গ্রাম পারউনখের একটি অনুষ্ঠানে বলেন, নরেন্দ্র মোদী এমন একজন প্রধানমন্ত্রী, যিনি সর্বদা দেশের প্রতিটি মানুষের জীবন সুখী করার চেষ্টা করছেন।

রাষ্ট্রপতি কোবিন্দ দুদিনের সফরে শুক্রবার কানপুরে পৌঁছেছেন এবং এখানে তিনি সরাসরি কানপুরের গ্রামাঞ্চলে তার নিজ গ্রাম পারউনখ পৌঁছান। পরাউনখে আয়োজিত অনুষ্ঠানে দেশের সর্বোচ্চ সাংবিধানিক পদের প্রোটোকলের বাইরে হাজির থাকেন রাষ্ট্রপতি কোবিন্দ। তিনি প্রধানমন্ত্রী মোদীকে স্বাগত জানান। প্রধানমন্ত্রীও এটা দেখে অবাক হয়ে গেলেন। এমনকি বললেন, আমি আমার গ্রামে অতিথিকে স্বাগত জানাচ্ছি। এরপর প্রধানমন্ত্রীর সঙ্গে তিনি পাথরি দেবী মন্দিরে প্রার্থনা করেন। তিনি কাছের আম্বেদকর পার্কে সংবিধান প্রণেতা বাবা সাহেবকেও শ্রদ্ধা জানান।

রাষ্ট্রপতি কোবিন্দ প্রধানমন্ত্রীর উপস্থিতিতে বলেন, উত্তরপ্রদেশের জনগণ সর্বদা ক্ষুব্ধ ছিল যে রাজ্যের নয়জন প্রধানমন্ত্রী হয়েছেন। কিন্তু একজনও রাষ্ট্রপতি ছিলেন না। বিজেপি ও প্রধানমন্ত্রী মোদীও রাজ্যের মানুষের এই আশাও পূরণ করেছেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য