Monday, May 16, 2022
বাড়িজাতীয়প্রধানমন্ত্রী মোদীর মানবিক নীতির কৃতিত্ব দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

প্রধানমন্ত্রী মোদীর মানবিক নীতির কৃতিত্ব দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ


নয়াদিল্লি, ১১ মে (হি.স.) : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মানবিক নীতিগুলিকে স্বাগত জানিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বুধবার বলেন, তিনি সংবেদনশীল পদ্ধতিতে সমাজের দরিদ্রতম দরিদ্রদের জন্য প্রকল্পগুলি তৈরি করা যেতে পারেন তার একটি দুর্দান্ত উদাহরণ উপস্থাপন করেছেন।

বুধবার বিজ্ঞান ভবনে ‘মোদী@২০ : ড্রিমস মিটিং ডেলিভারি’ শীর্ষক বই প্রকাশ অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “মুখ্যমন্ত্রী হওয়ার পরে নরেন্দ্র মোদী জি কীভাবে সমাজের দরিদ্রতম দরিদ্রদের জন্য সংবেদনশীল পদ্ধতিতে প্রকল্পগুলি তৈরি করা যায় এবং কীভাবে সেগুলি জনগণের কাছে পৌঁছানো যায় তার একটি দুর্দান্ত উদাহরণ স্থাপন করেছেন।

নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের মূল কল্যাণমূলক প্রকল্পগুলি হল প্রধানমন্ত্রী গরীব কল্যাণ অন্ন যোজনা (পিএমজিকেএওয়াই), যা ২০২০ সালের মার্চ মাসে কোভিড-১৯-র কারণে প্রথম দেশব্যাপী লকডাউনের সময় চালু করা হয়েছিল। এতে জনগণকে বিনামূল্যে খাদ্যশস্য সরবরাহ করা হয়েছে। প্রধানমন্ত্রী আবাস যোজনা (পিএমএওয়াই) এবং প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা (পিএমইউওয়াই), যা যথাক্রমে বাড়ির মালিকানা এবং এলপিজি সংযোগের সুবিধা প্রদান করেছে এবং প্রতিটি বাড়িতে টয়লেট প্রদানের জন্য ‘স্বচ্ছ ভারত মিশন’। তিনি বলেন, প্রধানমন্ত্রী মোদীর পরিকল্পনাগুলি বিভিন্ন উপায়ে বিশ্লেষণ করা যেতে পারে, তবে তিনি জনগণের কল্যাণের জন্য এই প্রকল্পগুলি তৈরি করেছেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য