Wednesday, May 18, 2022
বাড়িজাতীয়সিভিল সার্ভিস জেলা আধিকারিকদের কেন্দ্রীয় প্রকল্পগুলি বাস্তবায়নের পরিকল্পনা তৈরির আহ্বান প্রধানমন্ত্রীর

সিভিল সার্ভিস জেলা আধিকারিকদের কেন্দ্রীয় প্রকল্পগুলি বাস্তবায়নের পরিকল্পনা তৈরির আহ্বান প্রধানমন্ত্রীর

নয়াদিল্লি, ২১ এপ্রিল (হি.স.) : জেলা আধিকারিকদের সরকারি প্রকল্পগুলি বাস্তবায়নের জন্য একটি কর্ম পরিকল্পনা তৈরির করার আহ্বান জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বৃহস্পতিবার সিভিল সার্ভিস দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী মোদী দেশের সরকারি আধিকারীকদের সরকারি স্কিমগুলির মধ্যে যেকোন একটি নির্বাচন করে এবং সেটার জেলাগুলিতে বাস্তবায়নের জন্য একটি পরিকল্পনার খসড়া তৈরি করার আহ্বান জানিয়েছেন। সিভিল সার্ভিস দিবসে প্রধানমন্ত্রী মোদী ২০২১ জন প্রশাসনে শ্রেষ্ঠত্বের জন্য পুরষ্কারও প্রদান করেছেন।

অনুষ্ঠানে বক্তৃতায় প্রধানমন্ত্রী বলেন, “পুরস্কার বিজয়ীরা কি সিভিল সার্ভিস সম্পর্কিত ট্রেনিং ইনস্টিটিউটে তাদের গল্প শেয়ার করতে পারেন? এটি কেবল অন্যদের অনুপ্রাণিত করবে না, তাদের কাছে এক এক্সপোজারও দেবে।” তিনি আরও বলেন, “আজকে পুরস্কৃত হওয়া আধিকারিকদের উচিত যে কোনো একটি সরকারি স্কিম নির্বাচন করা এবং তাদের জেলাগুলিতে এটি বাস্তবায়নের জন্য একটি পরিকল্পনা তৈরি করা।” মোদী বলেন, “আমাদের সবসময় একে অপরের কাছ থেকে শেখার সুযোগ থাকে। আপনি যখন সক্রিয়ভাবে মানুষের কাছ থেকে শেখার চেষ্টা করেন, তখন আপনার জীবনেও নতুন কিছু খুঁজে পাবেন।” প্রসঙ্গত, ১৯৪৭ সালের ২১ এপ্রিল প্রথম জাতীয় সিভিল সার্ভিস দিবস পালন করা হয়।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য