Monday, June 27, 2022
বাড়িজাতীয়অন্যের দোষ না ধরে নিজেদের ভুলগুলো শুধরোক ওরা', মমতার সুরেই কংগ্রেসকে বিঁধলেন...

অন্যের দোষ না ধরে নিজেদের ভুলগুলো শুধরোক ওরা’, মমতার সুরেই কংগ্রেসকে বিঁধলেন মায়াবতী

লখনউ, ১০ এপ্রিল (হি.স.) : সদ্যসমাপ্ত উত্তরপ্রদেশ নির্বাচনে কার্যত নিষ্ক্রিয় ছিলেন মায়াবতী। শনিবার বর্ষীয়ান নেত্রীর নিষ্ক্রিয়তা প্রসঙ্গে তাঁকে আক্রমণ করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এরপরই তাঁকে পালটা আক্রমণ করলেন মায়াবতীকে। প্রসঙ্গত, এর আগে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ও কংগ্রেসকে আক্রমণ করেছিলেন। সেই সুরই বিএসপি নেত্রীর গলাতেও।

জওহর ভবনে ‘দ্য দলিত ট্রুথ’ নামক বইয়ের উদ্বোধনে এসে রাহুল বলেন, “আপনারা দেখেছেন মায়াবতীজি নির্বাচনে লড়লেনই না। আমরা ওঁর সঙ্গে যোগাযোগ করেছিলাম। জোট করতে, ওঁকে মুখ্যমন্ত্রী করতেও রাজি ছিলাম। অথচ উনি সাড়া দেননি। কাশীরামজি উত্তরপ্রদেশে দলিতদের অধিকার জন্য লড়েছিলেন। কংগ্রেসের ক্ষতি হয়েছিল ঠিক, কিন্তু আমরা সেই লড়াইকে সম্মান করি। অথচ মায়াবতীজি বলছেন সেই রোধ হয়ে যাওয়া কণ্ঠস্বর তুলে ধরবেন না। ফাঁকা জমি ছেড়ে দিলেন। কেন? সিবিআই, ইডি, পেগাসাস।” আরও বলেন, “প্রকাশ্যে বলছি, আমি যদি কখনও এক টাকারও দুর্নীতি করতাম, তাহলে আজ মঞ্চে দাঁড়িয়ে এই ভাষণ দিতে পারতাম না। কোণের দিকে চুপচাপ বসে থাকতে হত।”

জবাবেই মুখ খুলেছেন মায়াবতী। তাঁর কথায়, ”রাজীব গান্ধী বহুজন সমাজ পার্টিকে বদনাম করতে গিয়ে বলেছিলেন, কাঁসিরাম একজন সিআইএ এজেন্ট ছিলেন। এবার ওঁর ছেলে আরও একধাপ এগিয়ে গিয়ে মিথ্যে অভিযোগ এনে বলছেন, আমি বিজেপির কেন্দ্রীয় সংস্থাগুলিকে ভয় পাই। এর মধ্যে একবিন্দুও সত্যতা নেই।” তিনি কংগ্রেসের সঙ্গে জোট গড়তে চাননি, সেই অভিযোগকেও নস্যাৎ করে দিয়েছেন মায়াবতী।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য