Saturday, July 2, 2022
বাড়িজাতীয়ধরত্রী মাতাকে বাঁচাতে কৃষকদের উচিত প্রাকৃতিক চাষাবাদ গ্রহণ করা : প্রধানমন্ত্রী মোদী

ধরত্রী মাতাকে বাঁচাতে কৃষকদের উচিত প্রাকৃতিক চাষাবাদ গ্রহণ করা : প্রধানমন্ত্রী মোদী

নয়াদিল্লি, ১০ এপ্রিল (হি.স.) : রাম নবমী উপলক্ষ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রকৃতি সংরক্ষণের দিকে দেশবাসীর দৃষ্টি আকর্ষণ করতে গিয়ে বলেন, কৃষকদের প্রাকৃতিক চাষাবাদ অবলম্বন করা উচিত এবং মা ধরত্রীকে বাঁচানো উচিত, নয়তো একদিন কৃষি উৎপাদন বন্ধ করে দেবে।

রবিবার প্রধানমন্ত্রী মোদী ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাম নবমী উপলক্ষে গুজরাটের জুনাগড়ের গাথিলায় উমিয়া মাতা মন্দিরের ১৪ তম প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে ভাষণ দিচ্ছিলেন। উমিয়া মাকে কাদওয়া পতিদারদের কুলদেবী বলে মনে করে। তিনি বলেন, উমিয়া মাতার আশীর্বাদে আমরা গুজরাটের উন্নয়নে নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি এবং জনগণের অংশগ্রহণে এর সাফল্যে অবদান রাখছি।প্রধানমন্ত্রী আরও বলেন, আমি গুজরাটের প্রতিটি কৃষককে রাসায়নিক চাষ থেকে প্রাকৃতিক চাষে বদল করার আহ্বান জানাচ্ছি। আমরা যদি আমাদের মাটির ক্ষতি করা বন্ধ না করি, তাহলে আমাদের বীজের গুণাগুণ নির্বিশেষে মা ধরিত্রী আর কোনো ফলন দেবে না।

গুজরাটের মাটি থেকে জল সংরক্ষণের প্রচারাভিযানের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, জল সংগ্রহ এবং সামাজিক গবেষণা করা হচ্ছে। বর্তমান পরিস্থিতির পরিপ্রেক্ষিতে তিনি বলেন, জল সংরক্ষণ অভিযানে যেন কোনো উদাসীনতা না থাকে। স্বাধীনতার ৭৫ বছর পূর্তিতে প্রতিটি জেলায় ৭৫টি লেক নির্মাণের আহ্বান জানান প্রধানমন্ত্রী।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য