Sunday, June 23, 2024
বাড়িজাতীয়“আমি সুপ্রিম কোর্টের কাছে কৃতজ্ঞ। আজ তিহাড়ে গিয়ে আত্মসমর্পণ করব কেজরিওয়াল।

“আমি সুপ্রিম কোর্টের কাছে কৃতজ্ঞ। আজ তিহাড়ে গিয়ে আত্মসমর্পণ করব কেজরিওয়াল।

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ০২ জুন :   রবিবার রাজঘাটে মহাত্মা গান্ধীর সমাধিস্থল, কনট প্লেসের হনুমন্দির পুজো দিয়ে তিহাড় জেলের ২ নম্বর সেলে ফিরলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল । ভোটের মাঝে সুপ্রিম কোর্টের নির্দেশে অন্তর্বর্তী জামিন পান তিনি। জেলমুক্ত হয়ে দলের হয়ে ভোটের প্রচার চালান তিনি। অসুস্থতার কথা জানিয়ে অতিরিক্ত ৭ দিন জামিনের আবেদন করেন। যদিও তা গ্রাহ্য হয়নি শীর্ষ আদালত এবং নিম্ন আদালতেও। এর ফলেই ২ জুন আত্মসমর্পণ করতে বাধ্য হলেন আপ সুপ্রিমো।

জেলমুখো হওয়ার আগে আপ নেতা-কর্মীদের উদ্দেশ্যে চোখে জল আনা বার্তা দেন দিল্লির মুখ্যমন্ত্রী। সোশাল মিডিয়ায় তিনি লেখেন, “আমি সুপ্রিম কোর্টের কাছে কৃতজ্ঞ। আজ তিহাড়ে গিয়ে আত্মসমর্পণ করব। বিকেল তিনটে নাগাদ বাড়ি থেকে বেরবো। প্রথমে রাজঘাটে গিয়ে মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা জানাব। সেখান থেকে আমি হনুমানজির আশীর্বাদ নিতে কনট প্লেসের হনুমান মন্দিরে যাব। সেখান থেকে দলীয় কার্যালয়ে গিয়ে সব কর্মী ও দলীয় নেতা-কর্মীদের সঙ্গে দেখা করব। এর পর আমি তিহাড়ের উদ্দেশে রওনা হব।” জেল থেকেই দল চালানোর প্রতিশ্রুতি দিলেন কেজরি। দলীয় কর্মীদের উদ্দেশে বলেন, “আপনারা ভালো থাকলে আপনার কেজরিওয়ালও জেলে ভালো থাকতে পারবে।” 

গত ২১ মার্চ আবগারি মামলায় দুর্নীতির অভিযোগে কেজরিওয়ালকে নিজেদের হেফাজতে নিয়েছিল ইডি। সপ্তাহদুয়েক পরে তাঁকে পাঠানো হয় তিহাড় জেলে। ইডির গ্রেপ্তারির বিরোধিতা করে শীর্ষ আদালতে মামলা করেন দিল্লির মুখ্যমন্ত্রী। শুনানিতে বিচারপতি সঞ্জীব খান্না ও দীপঙ্কর দত্তের বেঞ্চ জানায়, গ্রেপ্তারির বিরুদ্ধে অরবিন্দ কেজরিওয়ালের আবেদনের শুনানির জন্য সময় লাগতে পারে। তাই আদালত তাঁকে অন্তর্বর্তী জামিন দেওয়ার বিষয়ে বিবেচনা করবে। এর পরই সুপ্রিম নির্দেশে ২১ দিনের জামিন পান দিল্লির মুখ্যমন্ত্রী। মাথায় এক্সিট পোলের উদ্বেগজনক সমীক্ষার ভার নিয়েই রবিবার জেলে ফিরলেন তিনি। তবে তিহাড়ে প্রবেশের আগে দাবি করলেন, ৪ জুন ক্ষমতায় ফিরবে না বিজেপি।   

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য