Wednesday, July 24, 2024
বাড়িজাতীয়এলাহী আয়োজন হচ্ছে দেশের দক্ষিণতম প্রান্তে প্রধানমন্ত্রী ধ্যান করবেন বলে কথা !

এলাহী আয়োজন হচ্ছে দেশের দক্ষিণতম প্রান্তে প্রধানমন্ত্রী ধ্যান করবেন বলে কথা !

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ৩০ মে ;  ধ্যানে বসবেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । প্রায় ৪৫ ঘণ্টা তিনি থাকবেন কন্যাকুমারীর বিবেকানন্দ রকে। অতএব, এলাহী আয়োজন হচ্ছে দেশের দক্ষিণতম প্রান্তে। প্রধানমন্ত্রী ধ্যান করবেন বলে কথা। নিরাপত্তার ব্যবস্থাও হচ্ছে নজরকাড়া।

দেশের একেবারে দক্ষিণতম বিন্দু তামিলনাড়ুর কন্যাকুমারী। এখানে এসেই মিশেছে বঙ্গোপসাগর, ভারত মহাসাগর ও আরব সাগর। যুক্ত হয়েছে ভারতের পূর্ব ও পশ্চিম উপকূল। মূল ভূখণ্ড পেরিয়ে আরও কিছুটা এগোলে তবেই বিবেকানন্দ রক। এখানে রয়েছে কন্যাকুমারীর মন্দির। সমুদ্রের উত্তাল ঢেউ চারদিক থেকে আছড়ে পড়ে এখানে। একদা এখানে ধ্যান করেছিলেন স্বামী বিবেকানন্দ। এবার সেখানেই, ধ্যানমণ্ডপমে ধ্যানে বসার কথা মোদির।

সূত্রের খবর, প্রধানমন্ত্রীর ৪৫ ঘণ্টার ওই সফরের জন্য সেজে উঠছে গোটা কন্যাকুমারী। বিবেকানন্দ রকে নিরাপত্তার জন্য বেনজির ব্যবস্থা করা হয়েছে। বৃহস্পতিবার থেকে ওই এলাকায় পর্যটকদের প্রবেশ নিষেধ। নিরাপত্তার জন্য প্রায় ৩ হাজার পুলিশকর্মী মোতায়েন করা হয়েছে। বিভিন্ন কেন্দ্রীয় এজেন্সি ইতিমধ্যেই ওই এলাকা পর্যবেক্ষণ করে এসেছেন। পুলিশ কর্মীদের পাশাপাশি কেন্দ্রীয় এজেন্সির আধিকারিকরাও ওই দ্বীপ এলাকায় মোতায়েন থাকবেন। প্রস্তুত থাকছে নৌসেনাও।

এদিকে প্রধানমন্ত্রীর ওই ধ্যান নিয়ে আপত্তি তুলছে ইন্ডিয়া জোট। কংগ্রেসের তরফে ইতিমধ্যেই এ বিষয়ে নির্বাচন কমিশনের হস্তক্ষেপ দাবি করা হয়েছে। তামিলনাড়ুর শাসকদল ডিএমকেও মোদির ধ্যানে আপত্তি জানিয়েছেন। ডিএমকের তরফে কন্যাকুমারীর জেলাশাসককে চিঠি লিখে মোদির ধ্যানের অনুমতি না দিতে অনুরোধ করা হয়েছে। যদিও শেষ পর্যন্ত তাতে বিশেষ লাভ হয়নি। মোদির ধ্যানের প্রস্তুতি চলছে জোরকদমেই। প্রধানমন্ত্রীর জন্য চলছে এলাহী আয়োজন। তাতে অবশ্য কটাক্ষও শুনতে হচ্ছে প্রধানমন্ত্রীকে। এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কটাক্ষ ছুঁড়েছেন, “ আপনি গিয়ে ধ্যান করুন। ধ্যান করলে কেউ ক্যামেরা নিয়ে ধ্যান করে?”

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য