Saturday, June 15, 2024
বাড়িজাতীয়৩০ মে থেকে ১ জুন ধ্যানে বসবেন প্রধানমন্ত্রী।

৩০ মে থেকে ১ জুন ধ্যানে বসবেন প্রধানমন্ত্রী।

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৮ মে :  কেদারনাথের গুহায় গেরুয়া বসনে ধ্যানরত মোদি। ২০১৯ নির্বাচনের সপ্তম দফার ভোটগ্রহণের ঠিক আগে দেখা গিয়েছিল এমনই দৃশ্য। এবারও ধ্যানে বসবেন প্রধানমন্ত্রী। কন্যাকুমারীর বিবেকানন্দ রকে সাধনা করবেন। ৩০ মে থেকে ১ জুন ধ্যান করতে দেখা যাবে তাঁকে। উল্লেখ্য, এই ঐতিহাসিক স্থানেই ধ্যানে বসেছিলেন স্বামী বিবেকানন্দ।

প্রসঙ্গত, দেশের একেবারে দক্ষিণতম বিন্দু তামিলনাড়ুর কন্যাকুমারী। এখানে এসেই মিশেছে বঙ্গোপসাগর, ভারত মহাসাগর ও আরব সাগর। যুক্ত হয়েছে ভারতের পূর্ব ও পশ্চিম উপকূল। মূল ভূখণ্ড পেরিয়ে আরও কিছুটা এগোলে তবেই বিবেকানন্দ রক। এখানে রয়েছে কন্যাকুমারীর মন্দির। সমুদ্রের উত্তাল ঢেউ চারদিক থেকে আছড়ে পড়ে এখানে। একদা এখানে ধ্যান করেছিলেন স্বামী বিবেকানন্দ। এবার সেখানেই, ধ্যানমণ্ডপমে ধ্যানে বসতে দেখা যাবে মোদিকে। 

৪ জুন ২০২৪ সালের লোকসভা নির্বাচনের ভোটগণনা। তার আগে এবারের শেষ ভোটদান পর্ব ১ জুন। যার প্রচার শেষ হবে ৩০ মে। ফলে প্রচার শেষ হওয়া মাত্রই এবারের মতো মোদিরও ভোটপ্রচার শেষ। আর তার পরই সেদিন সন্ধ্যা থেকে ধ্যানে বসবেন মোদি। যা চলবে ১ জুন সন্ধ্যা পর্যন্ত। 

২০১৯ সালেও ধ্যানে বসেছিলেন মোদি। উজ্জ্বল কমলা রঙের চাদর, চোখে চশমা, পিঠে গোঁজা বালিশ নিয়ে ধ্যানে মগ্ন মোদিজি- এই দৃশ্য অনেকেরই স্মরণে রয়েছে। সপ্তম দফার ভোটগ্রহণের আগের দিন সেবার কেদারনাথের গুহায় দেখা গিয়েছিল প্রধানমন্ত্রীকে। এবার তিনি যাবেন কন্যাকুমারীতে। গত ১৯ এপ্রিল ছিল ছিল লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ। সাত দফায় হচ্ছে এবারের ভোটাভুটি। ৪ জুন ভোটগণনা। তবে তার আগে ১ জুন বিকেলের পর থেকে এক্সিট পোল প্রকাশ্যে আসবে। তার আগের দুদিন টানা ধ্যানস্থ থাকবেন মোদি।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য