Sunday, September 8, 2024
বাড়িজাতীয়তামিলনাড়ুর কড়িয়াপট্টি এলাকার একটি পাথরে খাদানে ভয়াবহ বিস্ফোরণ

তামিলনাড়ুর কড়িয়াপট্টি এলাকার একটি পাথরে খাদানে ভয়াবহ বিস্ফোরণ

স্যন্দন ডিজিটাল ডেস্ক ০১ মে : তামিলনাড়ুর কড়িয়াপট্টি এলাকার একটি পাথরে খাদানে ভয়াবহ বিস্ফোরণ। এখনও পর্যন্ত ৪ জনের মৃত্যুর খবর মিলেছে। আহত বহু। চলছে উদ্ধারকাজ। ফলে হতাহতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে।


বুধবার বিরুধুনগর জেলার কড়িয়াপট্টি এলাকায় একটি পাথরের খাদানে বিস্ফোরণটি ঘটে। প্রাথমিক তদন্ত অনুমান, খাদানের একটি স্টোরেজে বিস্ফোরণ হয়। সেখানে নাকি বিস্ফোরক মজুত করা ছিল। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল ২০ কিলোমিটার পর্যন্ত তা অনুভূত হয়।


ঘটনার খবর পেয়েই খাদানে পৌঁছয় পুলিশ ও দমকলবাহিনী। ধ্বংসস্তূপ সরিয়ে উদ্ধারকাজ শুরু হয়। এখনও পর্যন্ত ঘটনাস্থল থেকে ৪ জনের দেহ উদ্ধার করা হয়েছে। দমকলের আধিকারিকরা জানিয়েছেন, আহতের সংখ্যা বহু। ফলে মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে।


জানা গিয়েছে, এই ঘটনায় দুটি বড় ট্রাকও ক্ষতিগ্রস্ত হয়েছে। খাদানের এই বিস্ফোরণ নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন বাসিন্দারা। তাঁরা প্রশ্ন তুলেছেন খাদানের সুরক্ষাব্যবস্থা নিয়ে। তাঁদের অভিযোগ, এর আগেও খাদানে বেশ কয়েকবার দুর্ঘটনা ঘটেছে। এই বিস্ফোরণের পর বাসিন্দারা পাথরের খাদানটি সম্পূর্ণ বন্ধ করে দেওয়ার দাবি তুলেছেন। এনিয়ে পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য