Monday, April 15, 2024
বাড়িজাতীয়ভোটের মুখে ইডির চার্জশিট পেশে আরও অস্বস্তিতে পড়লেন দিল্লির মুখ্যমন্ত্রী

ভোটের মুখে ইডির চার্জশিট পেশে আরও অস্বস্তিতে পড়লেন দিল্লির মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটেল ডেস্ক,  ৩০ মার্চ :   : একেই বলে লক্ষণ দোসর! আবগারি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল-সহ একাধিক শীর্ষ আপ নেতা জেলবন্দি। জিজ্ঞাসাবাদের জন্য় নতুন করে দিল্লির স্বরাষ্ট্রমন্ত্রী কৈলাস গেহলটকে তলব করেছে ইডি। এর মধ্যেই দিল্লি জল বোর্ড মামলায় আদালতে প্রথম চার্জশিট দাখিল করল এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট। ওই চার্জশিটে নাম রয়েছে দিল্লি জল বোর্ডের প্রাক্তন প্রধান জগদীশ কুমার অরোরার। আর্থিক তছরুপের এই মামলার সঙ্গে আম আদমি পার্টির যোগ রয়েছে বলেও চার্জশিটে দাবি করা হয়েছে।

দিল্লি জল বোর্ড মামলায় মূল অভিযোগ ঠিকাদার সংস্থাকে সুবিধা পাইয়ে দেওয়া নিয়ে। অভিযোগ, কাজ পাইয়ে দেওয়ার জন্য ঘুষ নেওয়া হয়েছে ঠিকাদারদের কাছ থেকে। জগদীশ বোর্ড প্রধান থাকাকালীন যাবতীয় কাণ্ড ঘটেছে। আরও অভিযোগ, ওই ঘুষের টাকা আপের তহবিলেও যেত। চার্জশিটে বলা হয়েছে,ঠিকাদার অনিলকুমার আগরওয়াল, এনবিসিসি-র প্রাক্তন কর্তা ডিকে মিত্তল এবং তেজিন্দর সিংহ ও এনকেজি ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড এই দুর্নীতির সঙ্গে যুক্ত।

চার্জশিটে উল্লেখ করা হয়েছে, দরপত্র হাঁকার জন্য কিছু মানদণ্ড পূরণ করার কথা। ঠিকাদার সংস্থাগুলি তা পূরণ না করেও দিব্য কাজ পেয়েছে। কারণ তাদের বিশেষ সুবিধা দেওয়া হত। উল্লেখ্য, জল বোর্ডের আর্থিক তছরূপের মামলার তদন্তে নেমে গত জানুয়ারিতে জগদীশ এবং অনিলকে গ্রেপ্তার করেছিল ইডি। আপ প্রধান কেজরিওয়ালকেও ওই মামলায় তলব করেছিল ইডি। যদিও হাজিরা দেননি কেজরি। পরে আবগারি মামলায় গ্রেপ্তার হন তিনি। বলা বাহুল্য, ভোটের মুখে ইডির চার্জশিট পেশে আরও অস্বস্তিতে পড়লেন দিল্লির মুখ্যমন্ত্রী এবং তাঁর দল।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য