Monday, April 15, 2024
বাড়িজাতীয়কংগ্রেসকে ১৭০০ কোটি টাকা জরিমানা আয়কর দপ্তরের

কংগ্রেসকে ১৭০০ কোটি টাকা জরিমানা আয়কর দপ্তরের

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৯ মার্চ : ১৭০০ কোটি টাকা জরিমানা। কংগ্রেসকে নোটিস পাঠাল আয়কর দপ্তর । গতকাল, বৃহস্পতিবারই দিল্লি হাই কোর্ট কংগ্রেসের চারটি পিটিশন খারিজ করে দেয়। ২০১৭ থেকে ২০২১, চারটি অর্থবর্ষে কংগ্রেসের আয়কর রিটার্নের হিসাব পুনঃমূল্যায়ন করার সিদ্ধান্ত নিয়েছে আয়কর বিভাগ। সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করেছিল হাত শিবির। কিন্তু তা খারিজ হয়ে যাওয়ার পরই মনে করা হচ্ছিল, হাত শিবিরকে আয়কর বকেয়া বাবদ ৫০০ কোটি টাকা মেটাতে হতে পারে। কিন্তু তার চেয়েও অনেক বড় অঙ্কের জরিমানার মুখে কংগ্রেস। নিঃসন্দেহে লোকসভা ভোটের আগে আয়কর দপ্তরের নোটিসে বড় চাপে পড়লেন রাহুল-খাড়গেরা। খবরটির সত্যতা নিশ্চিত করছে বিবেক তাঙ্খা।


নোটিসে উল্লেখ করা হয়েছে ২০১৭-১৮ থেকে ২০২০-২১, এই চার অর্থবর্ষে কংগ্রেসের আয়কর রিটার্নের হিসেব ধরে এই নোটিস দেওয়া হয়েছে। এতে জরিমানা ও সুদ সবই ধরা হয়েছে। উল্লেখ্য, আয়কর নিয়ে অনিয়মের অভিযোগে গত ১৬ ফেব্রুয়ারি কংগ্রেসের প্রধান ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করে দেয় আয়কর বিভাগ।


এর পর গত ২১ ফেব্রুয়ারি কংগ্রেসের কোষাধ্যক্ষ অজয় মাকেন অভিযোগ করেন, আয়কর দপ্তর নিয়ম-বহির্ভূত ভাবে তাদের ওই ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলি থেকে ৬৫ কোটি টাকা জরিমানা হিসাবে কেটে নিয়েছে। হাত শিবিরের অভিযোগ, আয়কর নিয়ে ডামাডোল আসলে মোদি সরকার রাজনৈতিক প্রতিহিংসা। এর পিছনে মূল উদ্দেশ্য গণতান্ত্রিক অধিকার কেড়ে নেওয়া।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য