Sunday, April 14, 2024
বাড়িজাতীয়আইএসসি বা দ্বাদশ শ্রেণির রসায়ন বা কেমিস্ট্রির প্রথম পেপার পরীক্ষা হবে ২১...

আইএসসি বা দ্বাদশ শ্রেণির রসায়ন বা কেমিস্ট্রির প্রথম পেপার পরীক্ষা হবে ২১ মার্চ।

স্যন্দন ডিজিটেল ডেস্ক,২৬ ফেব্রুয়ারি : পরীক্ষা শুরুর দুঘণ্টা আগে স্থগিত হয়ে গেল আইএসসির কেমিস্ট্রি পরীক্ষা। সোমবার দুপুর ২টো থেকে পরীক্ষা শুরুর কথা থাকলেও অনিবার্য কারণ দেখিয়ে পরীক্ষা স্থগিত করে দেন সিআইএসসিই বোর্ড । সঙ্গে সঙ্গে পরীক্ষার পরবর্তী দিনক্ষণও জানিয়ে দেওয়া হয়েছে। স্বাভাবিকভাবেই পরীক্ষার কয়েক ঘণ্টা আগে আচমকা পরীক্ষা স্থগিত হয়ে যাওয়ায় বিপাকে কয়েক হাজার পরীক্ষার্থী।

বোর্ডের তরফে জানানো হয়েছে, আইএসসি বা দ্বাদশ শ্রেণির রসায়ন বা কেমিস্ট্রির প্রথম পেপার পরীক্ষা হবে ২১ মার্চ। তবে কী কারণে পরীক্ষা স্থগিত করা হল, তা এখনও অজানা। তবে পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের একাংশের মত, শেষ মুহূর্তে পরীক্ষার প্রশ্নপত্র হয়তো ফাঁস হয়ে যাওয়া, তড়িঘড়ি পরীক্ষা বাতিল করা হল।
আইএসসির দ্বাদশ শ্রেণির পরীক্ষা শুরু হয় ১২ ফেব্রুয়ারি। শেষ হওয়ার কথা ১৮ মার্চ। কিন্তু পরীক্ষা পিছিয়ে যাওয়ার ফলে তা শেষ হবে ২১ মার্চ। এদিন অধিকাংশ পরীক্ষার্থী স্কুলে স্কুলে পৌঁছে গিয়েছিল। সেখানে গিয়ে পরীক্ষা স্থগিত রাখার নোটিস দেখতে পান। ফলে বিপাকে পড়ে তারা। সূত্রের খবর, পড়ুয়াদের জানানো হয়েছে ধর্মীয় অনুষ্ঠানের জন্য় পরীক্ষা স্থগিত রাখা হয়েছে। অথচ একই বোর্ডের দশম শ্রেণির পরীক্ষা হয়েছে এদিন। পরীক্ষার্থীদের একাংশের মতে, প্রশ্নপত্র ফাঁস হয়ে যাওয়ায় পরীক্ষা স্থগিত রাখা হয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য