Sunday, April 14, 2024
বাড়িজাতীয়ভোটের আগে অরুণাচলেও দলবদল

ভোটের আগে অরুণাচলেও দলবদল

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৫ ফেব্রুয়ারি : যত এগিয়ে আসছে লোকসভা ভোট, তত দেশজুড়ে দলবদলের ঢল নামছে। অবশ্যই সিংহভাগ দলবদলে শক্তি বাড়াচ্ছে বিজেপি । এবার একই ঘটনা দেখা গেল অরুণাচল প্রদেশেও । সেখানে একই সঙ্গে লোকসভা এবং বিধানসভা ভোট হতে চলেছে। তার আগে দু’জন কংগ্রেসের এবং দু’জন ন্যাশনালিস্ট পিপল্‌স পার্টির বিধায়ক বিজেপিতে যোগ দিলেন।

রবিবার আনুষ্ঠানিক ভাবে বিজেপিতে যোগ দেন কংগ্রেসের বিধায়ক নিনং এরিং, ওয়াংলিং লোয়ানডং এবং এনপিপির বিধায়ক মুটচু মিথি, গোকর বাসার। রাজধানী ইটানগরে গেরুয়া শিবিরের এই যোগদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অরুণাচলের মুখ্যমন্ত্রী পেমা খাণ্ডু এবং অসমের মন্ত্রী তথা অরুণাচলে বিজেপির নির্বাচনী দায়িত্বপ্রাপ্ত অশোক সিঙ্ঘল। এর ফলে অরুণাচলের বিধানসভার বর্তমান সংখ্যাতত্ত্ব বদলে গেল। ৬০ আসনের বিধানসভায় বিজেপির বিধায়কের সংখ্যা দাঁড়াল ৫৬। কংগ্রেসের আসন সংখ্যা ২। বাকি দুই বিধায়ক নির্দল।


প্রসঙ্গত, এক সময় কংগ্রেসের দূর্গ হিসেবে পরিচিত ছিল অরুণাচল। যদিও ২০১১ সালে হেলিকপ্টার দুর্ঘটনায় তৎকালীন মুখ্যমন্ত্রী দোর্জি খান্ডুর মৃত্যুর ধীরে ধীরে পরিস্থিতি বদলে যায়। ২০১৯ সালের বিধানসভা নির্বাচনে ৬০টির মধ্যে ৪১টি আসন পেয়েছিল বিজেপি। এর পর এক এক করে বিরোধী বিধায়করা অনেকেই বিজেপিতে যোগ দেন। শক্তি বেড়ে ৫২ আসনে পৌঁছেছিল। নতুন চার বিধায়কের যোগদানে তা ৫৬ হল।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য