Friday, March 1, 2024
বাড়িজাতীয়২২ ঠিকানায় তল্লাশি ইডির, ৩০ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত,

২২ ঠিকানায় তল্লাশি ইডির, ৩০ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত,

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৩ ফেব্রুয়ারি : আবাসন কেলেঙ্কারি মামলায় এক ইমারত ব্যবসায়ীর বাড়ি-সহ ২২টি ঠিকানায় তল্লাশি চালাল এনফোর্সমেন্ট ডায়রেক্টরেট । ওই ব্যবসায়ী মুম্বইয়ের বাসিন্দা। ব্যবসায়ী ললিত টেকচন্দানি এবং তাঁর ঘনিষ্ঠ সহযোগীদের বাড়ি-সহ একাধিক ঠিকানায় তল্লাশি চালায় ইডি। সেই তল্লাশি অভিযানে নগদ ছাড়াও মোট ৩০ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে বলে সোমবার জানিয়েছে ইডির এক সূত্র।

ইডি সূত্রের খবর, ললিত এবং তাঁর দুই সহযোগী অমিত এবং ভিকি ওয়াধানির বিরুদ্ধে ৪০০ কোটি টাকার আর্থিক তছরুপের অভিযোগ ওঠে। সেই মামলায় গত ৭ ফেব্রুযারি মুম্বই এবং নভি মুম্বইয়ে ওই ইমারত ব্যবসায়ী এবং তাঁর দুই সহযোগীর বাড়ি-সহ ২২ ঠিকানায় তল্লাশি চালায় ইডি। শুধু সম্পত্তি বাজেয়াপ্তই নয়, ব্যবসায়ী এবং তাঁর সহযোগীদের বেশ কিছু ব্যাঙ্ক অ্যাকাউন্টও ফ্রিজ় করা হয়েছে বলে ইডি সূত্রের খবর।

তালজোলা এবং চেম্বুর থানায় ওই ব্যবসায়ী এবং তাঁর সহযোগীদের বিরুদ্ধে একাধির ধারায় দু’টি এফআইআর দায়ের হয়েছিল। অভিযোগ ওঠে, নভি মুম্বইয়ের তালজোলায় ফ্ল্যাট দেওয়ার নামে ক্রেতাদের কাছ থেকে কোটি কোটি টাকা সংগ্রহ করেন। ১৭০০ জনের কাছ থেকে টাকা নেওয়া হয় বলে অভিযোগ। সেই টাকার পরিমাণ ৪০০ কোটি। আরও অভিযোগ, টাকা নেওয়ার পরেও ফ্ল্যাট দেওয়া হয়নি ক্রেতাদের। তার পরই দু’টি থানায় মামলা দায়ের হয়। সেই মামলারই তদন্ত করছে ইডি।


কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, তল্লাশি অভিযান চালানোর সময় আবাসন কেলেঙ্কারি সংক্রান্ত বেশি কিছু নথি তাদের হাতে এসেছে। ক্রেতাদের কাছ থেকে টাকা নিয়ে পরিবারের সদস্য-সহ বেশ কিছু ব্যক্তির অ্যাকাউন্টে টাকা গচ্ছিত রাখা হয়। সেই অ্যাকাউন্টগুলি ফ্রিজ় করা হয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য