Tuesday, February 27, 2024
বাড়িজাতীয়প্রায় দেড়দিন পরে দেখা মিলল হেমন্ত সোরেনের

প্রায় দেড়দিন পরে দেখা মিলল হেমন্ত সোরেনের

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ৩০ জানুয়ারি: প্রায় দেড়দিন পরে দেখা মিলল হেমন্ত সোরেনের। দিল্লির বাসভবন থেকে ‘পালিয়ে’ যাওয়ার পরে তাঁর খোঁজ ছিল না। অবশেষে মঙ্গলবার দুপুরে রাঁচিতে নিজের বাসভবনে ফিরে এলেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী। ফিরেই দলীয় বিধায়কদের সঙ্গে বৈঠকে বসেছেন তিনি। উল্লেখ্য, আর্থিক তছরুপের মামলায় ১০ বার হেমন্তকে সমন পাঠিয়েছে ইডি। সূত্রের খবর, বুধবার সেই সমনে সাড়া দিয়ে ইডি দপ্তরে হাজিরা দেবেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী।

আর্থিক তছরুপের মামলায় গত ২৭ জানুয়ারি হেমন্তকে দশমবার সমন পাঠায় ইডি। সোমবার অথবা বুধবার তাঁকে ইডি দপ্তরে হাজিরা দিতে বলা হয়। কিন্তু সেই সমনের কোনও জবাব দেননি হেমন্ত। বরং ঝাড়খণ্ড ছেড়ে সোজা চলে যান দিল্লিতে । তার পরে সোমবার সকাল সাতটা নাগাদ দিল্লিতে হেমন্তের বাসভবনে পৌঁছন ইডি আধিকারিকরা।
কিন্তু ততক্ষণে বাড়ি ছেড়ে পালিয়েছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী। কোথায় গিয়েছেন, সেই খবর কারোওর জানা ছিল না। চেষ্টা করেও হেমন্তের গতিবিধির খোঁজ পাননি ইডি আধিকারিকরা। তবে তাঁর বাসভবনে চলে তল্লাশি। হেমন্তের গাড়ির চালকের সঙ্গেও আধিকারিকরা কথা বলেন। তার পরে বাজেয়াপ্ত করা হয় হেমন্তের BMW গাড়ি।

তবে রবিবার থেকে লাগাতার নাটকের অবসান হল মঙ্গলবার দুপুরে। গাড়িতে চেপে রাঁচিতে মুখ্যমন্ত্রীর বাসস্থানে পৌঁছন হেমন্ত। তার পরে দলীয় বিধায়কদের সঙ্গে বৈঠকেও বসেন। তবে বৈঠকে কী বিষয়ে আলোচনা হয়েছে সেই নিয়ে কিছু জানা যায়নি। অন্যদিকে সূত্রের খবর, বুধবার ইডির তলবে সাড়া দিয়ে হাজিরা দেবেন হেমন্ত।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য