Sunday, September 8, 2024
বাড়িজাতীয়বহুতলে ভয়াবহ অগ্নিকাণ্ড ! ঝলসে মৃত্যু ৯ মাসের শিশু-সহ মোট চারজনের।

বহুতলে ভয়াবহ অগ্নিকাণ্ড ! ঝলসে মৃত্যু ৯ মাসের শিশু-সহ মোট চারজনের।

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৭ জানুয়ারি : রাজধানী দিল্লির সহদরা এলাকার এক বহুতলে ভয়াবহ অগ্নিকাণ্ড। ঝলসে মৃত্যু ৯ মাসের শিশু-সহ মোট চারজনের। গুরুতর আহত হয়েছেন আরও দুজন।

দমকলের তরফে জানানো হয়েছে, শুক্রবার বিকেল ৫টা ২২ মিনিট নাগাদ তাঁরা ফোনে আগুন লাগার ঘটনা জানতে পারেন। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে যায় দমকলের পাঁচটি ইঞ্জিন। বহুতলের একেবারে নিচের তলায় সেসময় আগুন অনেকখানি ছড়িয়ে পড়েছে। আর তাতেই শ্বাসকষ্টে প্রাণ হারায় ৯ মাসের শিশুটি। আগুনে ঝলসে যান ২৮ ও ৪০ বছরের দুই মহিলা এবং ১৭ বছরের নাবালকও। দমকল বাহিনীর প্রধান অতুল গর্গ জানান, ওই বিল্ডিংয়ের নিচের তলায় রবার কাটার মেশিন, ওয়াইপার-সহ নানা সরঞ্জাম রাখা ছিল। তাতেই আগুন ছড়ায়। মোট ৬জনকে সেখান থেকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।
এদিকে, পুলিশের তরফে জানানো হয়, খবর পাওয়ামাত্রই দমকল আসার আগে সেখানে পৌঁছে স্থানীয়দের চেষ্টায় এক শিশু-সহ আরও তিনজনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকরা শিশু-সহ মোট চারজনকে মৃত বলে ঘোষণা করেন। বর্তমানে ১৬ বছরের কিশোরী এবং ৭০ বছরের বৃদ্ধার চিকিৎসা চলছে।

ঠিক কীভাবে আগুন লাগল, তা খতিয়ে দেখতে একটি তদন্তকারী দল তৈরি করা হয়েছে। চারতলা বিল্ডিংয়ের মালিক ভরত সিং দুটি তলা ভাড়া দিয়েছিলেন। তাঁর এই বিল্ডিংয়ে পর্যাপ্ত অগ্নি নির্বাপণ ব্যবস্থা ছিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। ইতিমধ্যেই ফরেনসিক দল ঘটনাস্থল ঘুরে গিয়েছে। আজ, শনিবার আবারও তারা এসে পরীক্ষানিরীক্ষা করে রিপোর্ট জমা দেবে বলে খবর।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য