Sunday, September 8, 2024
বাড়িজাতীয়রেলের নিরাপত্তা উপেক্ষা করছে কেন্দ্রীয় সরকার, অভিযোগ খাড়গের

রেলের নিরাপত্তা উপেক্ষা করছে কেন্দ্রীয় সরকার, অভিযোগ খাড়গের

নয়াদিল্লি, ৪ জুন (হি.স.) : ওডিশার বালেশ্বর ট্রেন দুর্ঘটনার দুদিন পর এই ইস্যুতে কেন্দ্র সরকারকে ঘেরাও করতে শুরু করেছে কংগ্রেস। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে সরকারের বিরুদ্ধে রেলের নিরাপত্তায় অবহেলার অভিযোগ করেছেন।

কংগ্রেস সভাপতি এক বিবৃতিতে বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রতিদিন ট্রেনগুলিকে পতাকা দিতে ব্যস্ত এবং রেলের নিরাপত্তার কথা চিন্তা করেন না। রেলের ওপর থেকে নিচ পর্যন্ত সবার জবাবদিহিতা ঠিক করা দরকার। এতে ভবিষ্যতে এ ধরনের ঘটনা রোধ হবে এবং ক্ষতিগ্রস্তরা ন্যায়বিচার পাবে।

খাড়গে আরও বলেন, এটি স্বাধীন ভারতের সবচেয়ে বড় এবং বেদনাদায়ক ট্রেন দুর্ঘটনা। মোদী সরকার ‘পিআর’-এ বেশি মনোযোগ দিচ্ছে। রেলওয়েতে ৩ লাখেরও বেশি পদ শূন্য রয়েছে এবং কেন সেগুলি এখনও পূরণ করা হয়নি বলে তিনি প্রশ্ন করেন। খাড়গে রেলওয়ে বোর্ডের মানব সম্পদের অভাব স্বীকার করেছেন এবং সিগন্যাল সিস্টেম সম্পর্কে জিজ্ঞাসা করেছেন কেন রেল মন্ত্রক সেগুলি বাস্তবায়ন করেনি। এছাড়াও, কংগ্রেস সভাপতি সংসদীয় কমিটির রিপোর্ট এবং কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের রিপোর্টের উদ্ধৃতি দিয়েও অভিযোগ করেছেন যে অনেক ত্রুটি সময়মতো দূর করা হয়নি।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য