Wednesday, June 29, 2022
বাড়িজাতীয়প্রধানমন্ত্রী মোদীর নিরাপত্তায় গাফিলতির অভিযোগে সুপ্রিম কোর্টে মামলা

প্রধানমন্ত্রী মোদীর নিরাপত্তায় গাফিলতির অভিযোগে সুপ্রিম কোর্টে মামলা

নয়াদিল্লি, ৬ জানুয়ারি (হি.স) : পঞ্জাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিরাপত্তা এবার বিতর্ক পৌঁছল সুপ্রিম কোর্টে। প্রধানমন্ত্রীর নিরাপত্তায় গাফিলতির অভিযোগে মামলা হল শীর্ষ আদালতে। আগামীকাল শুক্রবার ওই মামলার শুনানি হবে বলে জানা গিয়েছে। এদিকে গতকালের ঘটনার পুঙ্খানুপুঙ্খে তদন্তে দুই সদস্যের তদন্ত কমিটি গড়ল পঞ্জাব সরকার।

বৃহস্পতিবার সকালে প্রবীণ আইনজীবী মনিন্দর সিং প্রধানমন্ত্রীর নিরাপত্তায় গাফিলতির অভিযোগে সুপ্রিম কোর্টে মামলা করেছেন। আদালতে ওই আইনজীবী বলেন, “পঞ্জাব সরকারের তরফে নিরাপত্তায় বড়সড় গাফিলতি হয়েছে।” একটি পুঙ্খানুপুঙ্খ তদন্ত প্রয়োজন। “ভবিষ্যতে যাতে এমন ঘটনা আর না ঘটে তা নিশ্চিত করা প্রয়োজন।” উত্তরে প্রধান বিচারপতি এন ভি রামানা মামলার একটি কপি রাজ্য সরকারের কাছে ফাইল করতে বলেন। আগামীকাল এই মামলার শুনানি হবে।

যদিও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিরাপত্তায় কোনও গলদ ছিল না, গতকালই সাংবাদিক বৈঠক পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি একথা জানিয়ে ছিলেন। তবে আজ কেন্দ্রের স্বরাষ্ট্র মন্ত্রক অন্যরকম দাবি করেছে। মন্ত্রকের আধিকারিক দাবি, নিরাপত্তার গাফিলতি হয়েছিল। ইন্টেলিজেন্স রিপোর্টে বিক্ষোভের কথা বলা হলেও পঞ্জাব পুলিশ প্রধানমন্ত্রীর যাত্রাপথ নিরাপদে সম্পন্ন করার জন্য প্রযোজনীয় ব্যবস্থা নেয়নি।

অন্যদিকে দল বিজেপি মোদীর নিরাপত্তার গলদের পিছনে বড়সড় ষড়যন্ত্র দেখছে। বিজেপির তরফে সরাসরি মুখ্যমন্ত্রী চরনজিৎ সিং চান্নিকে দোষারোপ করা হয়েছে। বিজেপি সভাপতি জেপি নাড্ডা টুইট করে বলছেন, ”প্রধানমন্ত্রী পঞ্জাবে গিয়েছিলেন বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধনে। এর ফলে পঞ্জাবের হাজার হাজার কোটি টাকার উন্নয়নমূলক প্রকল্প বন্ধ হয়ে গেল। তবে, এইসব সংকীর্ণ বাধায় আমরা পঞ্জাবের উন্নয়নে ব্যাঘাত ঘটাতে দেব না।”

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য