Sunday, May 28, 2023
বাড়িজাতীয়কর্ণাটক নির্বাচন : রাত সাড়ে ৮টা পর্যন্ত ২২১টি আসনের ফল ঘোষণা, ১৩৪টিতে...

কর্ণাটক নির্বাচন : রাত সাড়ে ৮টা পর্যন্ত ২২১টি আসনের ফল ঘোষণা, ১৩৪টিতে জয়ী কংগ্রেস, বিজেপি জয়ী ৬৪টিতে

নয়াদিল্লি, ১৩ মে (হি.স.) : কর্ণাটক বিধানসভা নির্বাচনে শনিবার রাত সাড়ে ৮টা পর্যন্ত ২২১টি আসনের ফল ঘোষণা করল নির্বাচন কমিশন। রাত সাড়ে ৮টা পর্যন্ত কমিশনের প্রকাশিত পরিসংখ্যান অনুসারে, কংগ্রেস কর্ণাটকে ম্যাজিক ফিগার পার করে ১৩৪টি আসনে জয়ী হয়েছে। এখনও ২টি আসনে লিড বজায় রেখে সব মিলিয়ে এই রাজ্যে ১৩৬ টি আসন দখল করে রাজ্যে ক্ষমতায় আসতে চলে জাতীয় কংগ্রেস ।


এই নির্বাচনে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি রাত সাড়ে ৮টা পর্যন্ত কর্ণাটকে বিজেপি ৬৪টি আসনে জয়ী হয়েছে এবং ১টি আসনে এগিয়ে রয়েছে। সব মিলিয়ে বিজেপি ৬৫টি আসনে জয় পেতে চলেছে। ২২৪ আসনের কর্ণাটক বিধানসভা নির্বাচনের ফলাফল গণনার দিন শনিবার রাত সাড়ে ৮টা পর্যন্ত ২২১টি আসনের ফল ঘোষণা। যার মধ্যে কংগ্রেস ১৩৬টি আসন জিতে একক সংখ্যা গরিষ্ঠতা নিয়ে রাজ্যে ক্ষমতা দখল করছে । কর্ণাটকে জনতা দল (ধর্মনিরপেক্ষ) ১৯টি আসনে জয়ী হয়েছে । দুই স্বতন্ত্র প্রার্থীও জয়ী হয়েছেন এই নির্বাচনে । কল্যাণ রাজ্য প্রগতি পক্ষ এবং সর্বোদয় কর্ণাটক পক্ষও একটি করে আসন জিতেছে।

গত ১০ মে নির্বাচন হয়েছিল কর্ণাটকে। রাজ্যে ক্ষমতায় আসতে প্রয়োজন ১১৩ টি আসন । এই নির্বাচনে সন্ধ্যা ৭টা পর্যন্ত ৪২.৯০ শতাংশ জনতার সমর্থন নিয়ে সরকার গড়ার ম্যাজিক ফিগার পার করে ১৩৬টি আসন দখল করে রাজ্যে ক্ষমতা দখল করছে জাতীয় কংগ্রেস । অন্যদিকে, বিজেপির পক্ষে গেছে ৩৫.৯৯ শতাংশ জনতার রায় । জনতা দল (ধর্মনিরপেক্ষ) পেয়েছে ১৩.৩২ শতাংশ জনতার সমর্থন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য