Saturday, April 20, 2024
বাড়িজাতীয়রাহুল গান্ধীর আবেদন খারিজ, সুরাটের আদালত প্রত্যাখ্যান করল কংগ্রেস নেতার আর্জি

রাহুল গান্ধীর আবেদন খারিজ, সুরাটের আদালত প্রত্যাখ্যান করল কংগ্রেস নেতার আর্জি

সুরাট, ২০ এপ্রিল (হি.স.): কংগ্রেস নেতা রাহুল গান্ধীর আবেদন খারিজ করে দিল সুরাটের আদালত। ফলে স্বস্তি আর পেলেন না রাহুল, ‘মোদি পদবি’ মন্তব্যের জন্য ২০১৯ সালের মানহানির মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন রাহুল, সেই রায়ে স্থগিতাদেশ চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

কিন্তু, বৃহস্পতিবার রাহুলের আবেদন প্রত্যাখ্যান করেছে সুরাট আদালত।গত ১৩ এপ্রিল সেই মামলার শুনানি হয় নগর-দায়রা আদালতে। শুনানিতে রাহুলের দাবি ছিল, তাঁর রাজনৈতিক পরিচয়ে প্রভাবিত হয়ে অতিরিক্ত শাস্তি দিয়েছে নিম্ন আদালত। বিচারক পি মোগেরা যিনি কিনা একসময় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর  আইনজীবী হিসাবেও কাজ করেছেন, সেদিন মামলার রায়দান স্থগিত রাখেন। বৃহস্পতিবার মামলার রায়ে রাহুল স্বস্তি পেলেন না। তাঁর শাস্তি খারিজ হওয়া বা কমা কোনওটাই হল না। যার অর্থ এখনই সাংসদ পদ ফেরত পাচ্ছেন না তিনি। যদিও আরও উচ্চতর আদালতে আবেদন করতে পারবেন কংগ্রেস সাংসদ। কংগ্রেস নেতা জয়রাম রমেশ জানিয়েও দিয়েছেন, আগামী দিনে সমস্তরকম আইনি পদক্ষেপ করবে দল।

সাংসদ পদ ফিরে না পাওয়ার অর্থ রাহুলকে এবার দিল্লির সরকারি বাংলো ছাড়তেই হবে। তাঁর কাছে ২৩ এপ্রিল পর্যন্ত সময় আছে। সাংসদ পদ খোয়ানোর পর চিঠি দিয়ে চার সপ্তাহের মধ্যে রাহুলকে  বাংলো ছাড়ার নির্দেশ দেওয়া হয়। নিয়ম অনুযায়ী এরপরও বাংলো খালি করতে অতিরিক্ত সময় পেতে পারেন কংগ্রেস নেতা। যদিও দলীয় সূত্রের খবর, তা করবেন না রাহুল। ইতিমধ্যেই দিল্লির বাড়ি ছাড়ার প্রস্তুতি শুরু করে দিয়েছেন তিনি। সম্ভবত, ২৩ এপ্রিলের আগেই দিল্লির সরকারি বাংলো ছাড়বেন তিনি। 

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য