Wednesday, November 30, 2022
বাড়িজাতীয়কংগ্রেসের বিরুদ্ধে সর্দার প্যাটেলকে অবহেলার অভিযোগ তুললেন অমিত শাহ

কংগ্রেসের বিরুদ্ধে সর্দার প্যাটেলকে অবহেলার অভিযোগ তুললেন অমিত শাহ



আহমেদাবাদ, ২২ নভেম্বর (হি.স.) : কংগ্রেসের বিরুদ্ধে সর্দার প্যাটেলকে অবহেলার অভিযোগ তুললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। গুজরাট বিধানসভা নির্বাচনের প্রচারে মঙ্গলবার আনন্দ জেলার খাম্বাতে তিনি বলেন, সর্দার প্যাটেলকে অপমান করতে কংগ্রেস কোনও কসরত করেনি। কংগ্রেস শুধুমাত্র সর্দার প্যাটেলের নাম ব্যবহার করেছে এবং তাঁকে ভারতরত্ন দিতে অবহেলা করেছে, যা কেউ ভুলতে পারবে না। কেভাদিয়ায় বিশ্বের সবচেয়ে উঁচু মূর্তি স্থাপন করে সর্দার প্যাটেলকে সত্যিকারের শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ।

গুজরাট বিধানসভা নির্বাচনের দ্বিতীয় ধাপে, বিজেপি নেতারা মঙ্গলবার ৯৩টি বিধানসভা আসনের মধ্যে ৭৫টি আসনে ব্যাপক প্রচারণা চালান। এর অধীনেই খাম্বাতে জনসভা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাঁর বক্তৃতায় তিনি কংগ্রেসের ব্যর্থতা এবং বিজেপির সাফল্যের কথা তুলে ধরেন। কংগ্রেসকে কটাক্ষ করে শাহ বলেছিলেন যে কংগ্রেস সর্বত্র বোর্ড লাগিয়েছে যে কংগ্রেসের কাজ বলে, কিন্তু কংগ্রেস ১৯৯০ এর পরে রাজ্যে ক্ষমতায় নেই, তাহলে এই কাজ কে করছে। তিনি বলেছিলেন যে বিজেপি গত ২৭ বছরের শাসনে রাজ্যকে বদলে দিয়েছে। দারিদ্র্য ও বেকারত্বের জন্য কংগ্রেসকে দায়ী করেছেন শাহ। তিনি নির্বাচনের সময় কংগ্রেস নেতাদের তৎপরতা নিয়েও কটাক্ষ করেন এবং বলেছিলেন যে নির্বাচন দেখে কংগ্রেস নেতারা নতুন জামাকাপড় সেলাই করে প্রস্তুত হয়েছেন।

শাহ তার বক্তৃতায় ৩৭০ ধারা, অযোধ্যায় রাম মন্দির এবং তিন তালাক ইস্যুতে নরেন্দ্র মোদী সরকারের সাফল্য বলে উল্লেখ করে, মোদী সরকারের অধীনে সারা দেশে বিশ্বাস কেন্দ্রগুলির পুনরুজ্জীবনের কথা তুলে ধরেন তিনি । কাশ্মীরের উরি ঘটনার পর সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে শাহ বলেন যে কেন্দ্রে যদি অন্য সরকার থাকত তবে এটি কি সম্ভব হত? কংগ্রেস যুগের ব্যর্থতার কথা উল্লেখ করে তিনি বলেন যে, কারফিউ এবং অপরাধ তাদের উপহার। দ্বারকায় ধ্বংসের বিষয়ে, শাহ বলেন যে অননুমোদিত সমাধিগুলির মাধ্যমে সেখানে দখলের খেলা শুরু হয়েছিল, যা সময়মতো ভেঙে দেওয়া হয়েছে ।

সভা শেষে তিনি কংগ্রেসকে জিততে না দেওয়ার জন্য জনগণকে সতর্ক করেন, অন্যথায় আবার সাম্প্রদায়িক দাঙ্গার যুগ শুরু হবে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য