Saturday, September 21, 2024
বাড়িবিশ্ব সংবাদঅবশেষে স্বস্তি কাতারে বন্দি ৮ প্রাক্তন নৌসেনা কর্মীর।

অবশেষে স্বস্তি কাতারে বন্দি ৮ প্রাক্তন নৌসেনা কর্মীর।

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৮  ডিসেম্বর  : অবশেষে স্বস্তি কাতারে বন্দি ৮ প্রাক্তন নৌসেনা কর্মীর। তাঁদের ফাঁসির আদেশ শোনা হয়েছিল গত অক্টোবরে। মৃত্যুদণ্ড পুনর্বিবেচনার আর্জির মামলার শুনানি শুরু হয়েছিল। অবশেষে তাঁদের ফাঁসি রদ করেছে আদালত। তাঁদের সাজা বদলে কারাবাসের নির্দেশ দেওয়া হয়েছে।

সরকারের তরফে জানানো হয়েছে, বিস্তারিত রায় এখনও পাওযা যায়নি। তবে কেন্দ্র আইনজীবীদের সঙ্গে যোগাযোগ রেখে চলছে। বন্দিদের পরিবারের সদস্যরা ঠিক করবেন পরবর্তী পদক্ষেপ কী হবে। তবে কোন শর্তে তাঁদের সাজা কমানো হল এখনও জানা যায়নি। ওই বন্দিদের বিরুদ্ধে চরবৃত্তির অভিযোগ রয়েছে। এই ফাঁসি রদকে ভারতের ‘কূটনৈতিক জয়’ হিসেবে দেখছে ওয়াকিবহাল মহল।

প্রসঙ্গত, ২০২২ সালের আগস্ট মাসে ভারতীয় নৌসেনার প্রাক্তন ৮ কর্মীকে গ্রেপ্তার করে কাতারের গোয়েন্দা বিভাগ। তাঁরা সকলেই একটি বেসরকারি সংস্থায় চাকরি করতেন। ওই সংস্থা কাতার সেনাকে প্রশিক্ষণের কাজ করত। একাধিকবার শুনানির পরে অক্টোবর মাসে ৮ জনকে মৃত্যুদণ্ড দেয় কাতারের আদালত। নৌসেনা কর্মীদের হয়ে আইনি পদক্ষেপ করতে শুরু করে ভারত। এমাসেই ভারতীয় প্রতিনিধিরা তাঁদের সঙ্গে দেখা করার অনুমতি পান। তার আগেই দুবাইয়ের জলবায়ু সম্মেলনে কাতারের আমির শেখ তামিম বিন হামাদের সঙ্গে কথা হয় মোদির। প্রবাসী ভারতীয়দের উন্নতি নিয়েও আলোচনা হয় দুজনের মধ্যে। অবশেষে মিলল স্বস্তি। 

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য