Tuesday, October 22, 2024
বাড়িখেলাফুয়েলখুগের চমৎকার গোলের পর দল নিয়ে ‘মধুর সমস্যায়’ জার্মান কোচ

ফুয়েলখুগের চমৎকার গোলের পর দল নিয়ে ‘মধুর সমস্যায়’ জার্মান কোচ

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৪ জুন: ইউরোর গ্রুপ পর্বে একটি ম্যাচেও নিকলাস ফুয়েলখুগকে শুরুর একাদশে রাখেননি ইউলিয়ান নাগেলসমান। তবে বদলি নেমে চমৎকার পারফরম্যান্স উপহার দিচ্ছেন এই ফরোয়ার্ড। বিশেষ করে, সুইজারল্যান্ডের বিপক্ষে তার শেষ মুহূর্তের গোলেই সমতা নিয়ে মাঠ ছাড়ে জার্মানি। ফুয়েলখুগের এই ফর্ম দল নির্বাচন নিয়ে মধুর সমস্যায় ফেলেছে জার্মান কোচকে।ফ্রাঙ্কফুর্টে রোববার রাতে ‘এ’ গ্রুপের শেষ রাউন্ডের ম্যাচটিতে শুরুতে আক্রমণের ঝড় তুলেছিল জার্মানি। কিন্তু কোনোভাবেই জালের দেখা পাচ্ছিল না তারা। উল্টো প্রথমার্ধে গোলের জন্য এক শটেই বাজিমাত করে সুইজারল্যান্ড। ২৮তম মিনিটে বল জালে পাঠিয়ে সুইসদের উল্লাসে ভাসান ড্যান এনডোয়ে।

এরপর সেটি শোধ করতে মরিয়া হয়ে পড়ে স্বাগতিকরা। কিন্তু কোনো কিছুতেই হচ্ছিল না কিছু। ম্যাচটি জয়ের পথে ছুটছিল সুইজারল্যান্ড। নির্ধারিত সময়ের পর যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে দারুণ এক হেডে দলকে সমতা এনে দেন ‘সুপার সাব’ ফুয়েলখুগ। ৭৬তম মিনিটে জামাল মুসিয়ালার বদলি নেমেছিলেন তিনি।ম্যাচটি ১-১ ড্র হওয়ায় গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় জায়গা করে নেয় জার্মানি।নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষেও বদলি নেমে একটি গোল করেছিলেন ফুয়েলখুগ। ওই ম্যাচে খেলেছিলেন তিনি ২৭ মিনিট। পরে হাঙ্গেরির বিপক্ষে সুযোগ পান ৩২ মিনিট আর সুইসদের বিপক্ষে খেলেন স্রেফ ১৪ মিনিট।ম্যাচ শেষে ফুয়েলখুগকে স্তুতিতে ভাসান নাগেলসমান। জার্মান কোচের মতে, গুরুত্বপূর্ণ মুহূর্তগুলোর জন্যই দলের তাকে প্রয়োজন।

“এটি সেই মুহুর্তগুলোর একটি যেখানে আমাদের সত্যিই তাকে প্রয়োজন। শুরুর একাদশে খেলা বা বদলি হিসেবে নামা, সে উভয় ভূমিকার পক্ষেই দাবি জানিয়ে রেখেছে। তাই, এটি তার জন্য একই সঙ্গে সৌভাগ্য এবং দুর্ভাগ্যের বিষয় যে সে এই ভূমিকায় এতটা ভালো।”শেষ ষোলোয় শুরুর একাদশে জায়গা পাওয়ার দাবি জানিয়ে রেখেছেন ফুয়েলখুগ। নাগেলসমানও ইঙ্গিত দিলেন, পরের ম্যাচে বরুশিয়া ডর্টমুন্ডের এই ফুটবলারকে নিয়ে ভিন্নভাবে ভাবার কথা।“দুর্দান্ত একটি গোল ছিল। ওই হেডটা সহজ ছিল না। এখন অনুশীলনে সবকিছু উজাড় করে দেওয়ার জন্য তার হাতে আরও এক সপ্তাহ সময় আছে। তারপর আমরা দেখব শেষ ষোলোয় কার বিপক্ষে খেলব এবং সেই ম্যাচের জন্য প্রস্তুত হব।”৫ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপ থেকে শেষ ষোলোয় জায়গা করে নিয়েছে সুইজারল্যান্ড।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য