Tuesday, October 4, 2022
বাড়িরাজ্যমেগা যোগদান তিপ্রা মথাতে

মেগা যোগদান তিপ্রা মথাতে

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২ জুলাই : গ্রেটার তিপরাল্যান্ডের দাবি কান্ডারী করে ২০২৩ -এর বিধানসভা নির্বাচনের আগে বড়সড়ো ভাঙ্গন আই.পি.এফ.টি -তে। আই.পি.এফ.টি কয়েক হাজার কর্মী সমর্থক যোগদান করলেন তিপ্রা মথা দলে। দলে স্বাগত জানালেন সুপ্রিমো প্রদ্যোত কিশোর দেববর্মন। এদিন আগরতলা টাউন হলে আই.পি.এফ.টি -র বিভিন্ন শাখা সংগঠন থেকে প্রাক্তন মন্ত্রী মেবার কুমার জমাতিয়ার আহবানে যোগদান হয়। কিন্তু প্রাক্তন মন্ত্রী দিল্লিতে আইনি বেড়াজালে পড়ে যাওয়ায় এদিনের মেগা যোগদান শিবিরে উপস্থিত থাকতে পারেনি বলে জানা যায়। যোগদান কারীদের স্বাগত জানান তিপ্রা মথার সুপ্রিমো প্রদ্যোত কিশোর দেববর্মা এবং সভাপতি বিজয় রাঙ্খল।

পরবর্তী সময় দলের সুপ্রিমো প্রদ্যোত কিশোর দেববর্মন জানান, এদিনের বড়সড় যোগদানের পেছনে মূলত তাদের একটাই উদ্দেশ্য থানসা। থানসা দিয়ে সাংবিধানিক দাবি গ্রেটার তিপরাল্যান্ড বাস্তবায়ন করা সম্ভব হবে। প্রায় ৮ হাজার কর্মী তিপ্রা মথায় এদিন যোগ দিয়েছেন। কংগ্রেস সিপিআইএম সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃত্বদের সাথে আলোচনা হয়েছে। সেসব নেতৃত্বদের বলা হয়েছে যদি লিখিতভাবে তিপ্রা মথার প্রধান দাবি গ্রেটার তিপরাল্যান্ড মানবে না, ততক্ষণ পর্যন্ত অন্য দল থেকে আসা নেতৃত্বদের দলে স্থান দেওয়া হবে না। সুতরাং যেদিন দলে যোগদান করবেন সেদিন লিখিত দিতে হবে গ্রেটার তিপরাল্যান্ড বাস্তবায়ন করতে লড়াই করবেন তারা। তিনি আরো বলেন, তিপ্রা মথা বাঙালিদের বিরুদ্ধে নয়। সাংবিধানিক দাবি পূরণের জন্য এ লড়াই। মানুষ এর পক্ষে রয়েছে। সদ্য সমাপ্ত উপ নির্বাচনে সুরমা বিধানসভায় কেন্দ্রে তিপ্রা মথা দ্বিতীয় স্থানে রয়েছে। মানুষ স্বতঃস্ফূর্তভাবে তিপ্রা মথাকে সমর্থন করেছে। তিপ্রা মথা ২০ টি অধিক আসনে যদি ২০২৩ -এর বিধানসভা নির্বাচনে লড়াই করে, বহু আসনে জয়ী হতে পারবে বলে আশা ব্যক্ত করেন শ্রী দেববর্মণ।

যারা যোগদানকারীদের ধন্যবাদ জানিয়ে তিপ্রা মথার সভাপতি বিজয় রাঙ্খল বলেন, আগামী দিনে এই যোগদানকারীরা রাজ্যের উন্নয়ন এবং শান্তি সম্প্রীতি প্রতিষ্ঠার করতে বড় ভূমিকা পালন করবে। এদিনের যোগদান ঐতিহাসিক বলে জানান তিনি। যোগদান সভায় এদিন অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য