Sunday, September 8, 2024
বাড়িরাজ্যবাজেট বিরোধিতা করে মাঠে নামল যুব কংগ্রেস

বাজেট বিরোধিতা করে মাঠে নামল যুব কংগ্রেস

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৬ জুলাই :সরকার ভাঙার ভয়ে অন্ধপ্রদেশ এবং বিহারের জন্য পৃথক ভাবে অর্থ বরাদ্দ করেছে কেন্দ্রের অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। তাই অর্থমন্ত্রী দ্বারা পেশ করা বাজেট জনকল্যাণের নয়। এমনটাই অভিযোগ তুলে আন্দোলনে নামলো যুব কংগ্রেস। শুক্রবার দুপুরে কাঠফাটা রোদে আগরতলা শহরে হয় বৃহত্তর মিছিল সংঘটিত করে।

 মিছিলে উপস্থিত ছিলেন প্রদেশ যুব কংগ্রেসের সভাপতি নীলকমল সাহা। তিনি বলেন সরকারের পেশ করা বাজেট কোনভাবেই জনকল্যাণকর হতে পারে না। বর্তমান সরকারকে বাজেট পেশ করেছে বিহার এবং অন্ধপ্রদেশ রাজ্যের স্বার্থে। কারণ সরকার ভাঙার ভয়ে বিহারের নিতিশ কুমার ও অন্ধপ্রদেশের চন্দ্রবাবু নাইডুকে খুশি করতে অন্ধপ্রদেশ এবং বিহারের জন্য পৃথক ভাবে অর্থ বরাদ্দ করেছে কেন্দ্রের অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।

এবং উল্লেখযোগ্য বিষয় হলো অন্ধপ্রদেশের জন্য ১৫ হাজার কোটি টাকা এবং বিহারের জন্য ২৬ হাজার কোটি টাকা বরাদ্দ করেছে সরকার। কিন্তু দেশের বাকি রাজ্যগুলির জন্য এভাবে অর্থ বরাদ্দ করে নেই। এতে স্পষ্ট নীতিশ বাবু এবং চন্দ্রবাবুকে হাতে রাখতে চাইছে মোদি সরকার। না হলে সরকার ভেঙে যাবে। আর দেখা গেছে দেশের অন্যান্য ক্ষেত্র অর্থাৎ কৃষক, যুবক, শ্রমিক বিরোধী এই বাজেট। এমনকি এই বাজেটে বহু ক্ষেত্রে ডাবল ট্যাক্সও লাগিয়েছে সরকার। যার জনগণের কল্যাণ হবে না বলে জানান তিনি।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য