Sunday, September 8, 2024
বাড়িরাজ্যস্কুল চলাকালীন বহিরাগতদের নিয়ে কয়েকজন ছাত্রের মস্তানিতে উত্তপ্ত উমাকান্ত স্কুল, আহত চারজন...

স্কুল চলাকালীন বহিরাগতদের নিয়ে কয়েকজন ছাত্রের মস্তানিতে উত্তপ্ত উমাকান্ত স্কুল, আহত চারজন ছাত্র সহ অভিভাবক

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৪ জুলাই : স্কুল চলাকালীন ছুরি ও রড নিয়ে উমাকান্ত স্কুলের ভেতর গুন্ডামী একদল ছাত্র সহ বহিরাগতদের! আহত চারজন ছাত্র সহ অভিভাবক! ঘটনার সূত্রপাত স্কুলের বাইরে এক ছাত্রের স্কুটিতে অপর এক ছাত্র দাগ দেওয়ার ঘটনা ঘিরে শিক্ষক শিক্ষিকাদের সামনে সুনামধন্য বনেদি স্কুল রণক্ষেত্রে পরিণত হল বুধবার দুপুরে। স্কুলের এক শিক্ষকের বক্তব্য, বুধবার সকল ছাত্রদের জানিয়ে দেওয়া হয়েছিল দশটা পঁয়তাল্লিশ মিনিটের মধ্যে স্কুলের পৌঁছানোর জন্য।

কারণ এদিন মানববন্ধন অনুষ্ঠানের পাশাপাশি স্কুলে খেলাধুলার আয়োজন করা হয়েছিল। যথারীতি দশটা পঁয়তাল্লিশ মিনিট থেকে শুরু হয় স্কুল। কিন্তু দুপুর দুটা নাগাদ একদল স্কুল ছাত্র বহিরাগত যুবকদের নিয়ে স্কুলে ছুরি, রড, স্টিক সহ বিভিন্ন সরঞ্জাম নিয়ে প্রবেশ করে। স্কুলের গেটের সামনে বসে থাকা কিছু অভিভাবক বিষয়টি প্রত্যক্ষ করতে পেরে সন্দেহ হয়। তারপর কিছুক্ষণ পর স্কুলের ভেতর থেকে শিক্ষকরা চিৎকার শুরু করে অভিভাবকদের এগিয়ে আসার জন্য।

অভিভাবকরা স্কুলের ভেতর প্রবেশ করে দেখে নবম শ্রেণী এবং দশম শ্রেণীর কিছু ছাত্রের মধ্যে চলছে মারামারি। এবং এর মধ্যে রয়েছে ৭ থেকে ৮ জন বহিরাগতও রয়েছে। শিক্ষক-শিক্ষিকা এবং অভিভাবকরা সাথে সাথে দুই পক্ষকে শান্ত করলেও কিছুক্ষণ পর যখন দেখা যায় চারজন আহত ছাত্রের মধ্যে দুজনকে হাসপাতাল নিয়ে যেতে হবে, তখন শিক্ষকরা ও অভিভাবকরা আইজিএম হাসপাতালে নিয়ে যায় দুই ছাত্রকে। কিন্তু আশ্চর্যের বিষয় কিছু ছাত্র আবার স্কুল থেকে বের হয়ে রাস্তায় এবং হাসপাতালে গিয়ে আহত দুই ছাত্রকে আরো মারধর করেছে অভিভাবকদের সামনে। শেষ পর্যন্ত এক শিক্ষক ছুটে যায় পশ্চিম আগরতলা থানায়। থানা থেকে নিয়ে আসে পুলিশকে। পুলিশ আসার আগে বহিরাগতরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এদিকে আহত ছাত্রদের বাড়ির লোকজনেরাও এসে স্কুলে ভিড় জমায়। স্কুলের শিক্ষকদের বক্তব্য গত কয়েকদিন আগেও স্কুলে এভাবে মারামারি ঘটনা সংঘটিত হয়েছে।

আজকেও যে ঘটনাটি হয়েছে সেটা পূর্ব পরিকল্পিত বলে ধারণা করা হচ্ছে। স্কুলকে বদনাম করার জন্য এ ধরনের ঘটনা সংগঠিত করেছে। যারা এই ঘটনা সংঘটিত করেছে তাদের চিহ্নিত করা হয়েছে। তাদের বিরুদ্ধে থানায় মামলা করা হবে। আহত ছাত্ররা হল নবম শ্রেণীর রাজদীপ দাস, দশম শ্রেণীর শুভ্রজিৎ পাল, অমিতোষ দাস, শ্যামজিৎ দাস। আহত ছাত্রদের বক্তব্য, শিক্ষক-শিক্ষিকাদের সামনেই এই ঘটনা সংগঠিত হয়েছে। তারা এগিয়ে আসেনি ঘটনা শান্ত করতে। এদিকে রাজদীপের বাবা জানায় বহিরাগত কয়েকজন তাকে এবং তার পরিবারকে হুমকি দিয়েছে বাড়ি থেকে তুলে নিয়ে আসবে। তবে স্কুলে এ ধরনের গুন্ডামি করার অধিকার কারোর নেই। বিশেষ করে শিক্ষক শিক্ষিকারা যদি এ বিষয়টি নিয়ে ছাত্রদের অবহিত করতেন এবং নজরে রাখতেন তাহলে উমাকান্ত স্কুলে এ ধরনের ঘটনা দ্বিতীয়বার সংগঠিত হতো না। পাশাপাশি স্কুলের নিরাপত্তা ব্যবস্থা নিয়েও প্রশ্ন করতে শুরু করেছে অভিভাবক মহল। কারণ যখন-তখন কিভাবে স্কুলে বহিরাগতরা প্রবেশ করে এবং এ ধরনের আক্রমণের ঘটনা ছাত্রদের উপর সংগঠিত করে? অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করল অভিভাবক মহল।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য